আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

ছাত্রাবাসে গণধর্ষণ : অকুস্থল পরিদর্শন করলো হাইকোর্ট গঠিত তদন্ত কমিটি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-১০-০১ ১৯:৫০:৪৪

নিজস্ব প্রতিবেদক :: সিলেট এমসি কলেজের ছাত্রাবাসে স্বামীকে আটকে নববধূকে গণধর্ষণের ঘটনায় হাইকোর্টের নির্দেশে গঠিত বিচার বিভাগীয় তদন্ত কমিটরি সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) দুপুরে এ কমিটির ৪ সদস্য এমসি কলেজ ছাত্রবাসে এসে পৌঁছেন এবং বিভিন্ন হল পরিদর্শন করেন।  

এসময় কমিটির সদস্যরা গত শুক্রবারে ঘটে যাওয়া নির্মম ঘটনার বিভিন্ন তথ্য-উপাত্ত সংগ্রহ করেন। তদন্ত কমিটির প্রধান হিসেবে রয়েছেন সিলেটের জেলা ও দায়রা জজ মো বজললুর রহমান, অন্যান্য সদস্যরা হলেন- মহানগর মুখ্য হাকিম মো: আবুল কাশেম, অতিরিক্ত মহানগর দায়রা জজ মমিুনুন নেছা, অতিরিক্ত জেলা প্রশাসক শারমিন সুলতানা।

এর আগে বৃহস্পতিবার সকালে এমসি কলেজের অধ্যক্ষের সাথে বৈঠক করেন তারা।

উল্লেখ্য, এমসি কলেজের ছাত্রাবাসে গণধর্ষণের ঘটনায় দায় ও ব্যর্থতা নিরূপণে গত ২৯ সেপ্টেম্বর কমিটি গঠন করে অনুসন্ধানের নির্দেশ দেন হাইকোর্ট। এই কমিটিকে পনেরো দিনের মধ্যে চূড়ান্ত প্রতিবেদন জমা দিতে নির্দেশ দেয়া হয়েছে।

প্রসঙ্গত, চাঞ্চল্যকর এই ধর্ষণ মামলায় এজাহারনামীয় ছয় আসামিসহ সিলেট রেঞ্জ পুলিশ ও র‌্যাব-৯ এর হাতে গ্রেফতার আটজনের মধ্যে সাতজনকে পাঁচদিন করে রিমান্ডে নিয়েছে পুলিশ। গ্রেফতারকৃত ও রিমান্ডে নেয়া আসামিরা হচ্ছে- সাইফুর রহমান, অর্জুন লস্কর, রবিউল ইসলাম, মাহবুবুর রহমান রনি, রাজন, আইনুল ও মাহফুজুর রহমান মাছুম।

সর্বশেষ বৃহস্পতিবার ৮ জনের মধ্যে ৬ আসামির ডিএনএ নমুনা সংগ্রহ করা হয়েছে। বৃহস্পতিবার (১ অক্টোবর) দুপুর সাড়ে ১২টায় পুলিশের পাহারায় তাদেরকে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হয়।

যাদের ডিএনএ নমুনা সংগ্রহ করা হয়েছে, শাহ মাহবুবুর রহমান রনি, তারেক আহমদ, অর্জুন লঙ্কর, রবিউল ইসলাম ও  আইনুল ও রাজন।


সিলেটভিউ২৪ডটকম / ১ অক্টোবর, ২০২০ / ডালিম

শেয়ার করুন

আপনার মতামত দিন