Sylhet View 24 PRINT

পদযাত্রা সফল করতে সিলেটে বিভিন্ন স্থানে ছাত্রজোটের গণসংযোগ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-১০-০১ ২১:১৩:৫১

সিলেট :: এমসি কলেজে ধর্ষণের সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তিসহ তিন দফা দাবিতে আগামী শনিবার (৩ অক্টোবর) সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার থেকে এমসি কলেজ অভিমুখে পদযাত্রা করবে প্রগতিশীল ছাত্রজোট সিলেট জেলা। পদযাত্রা সফল করতে আজ বৃহস্পতিবার (১ অক্টোবর) বিকেলে নগরের বিভিন্ন স্থানে গনসংযোগ করে প্রগতিশীল ছাত্রজোট।

বৃহস্পতিবার বিকেল ৫ টায় নগরের চৌহাট্টা, আম্বরখানা ও তার আশপাশ এলাকায় গণসংযোগ করেছেন ছাত্রজোটের নেতৃবৃন্দ। এসময় তারা লিফলেট বিতরণ করেন। গণসংযোগকালে উপস্থিত ছিলেন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সিলেট নগর শাখার সভাপতি সঞ্জয় কান্ত দাস, ছাত্র ইউনিয়ন সিলেট জেলার সাধারণ সম্পাদক নাবিল এইচ, মহানগর সংসদের সহ-সাধারণ সম্পাদক মনীষা ওয়াহিদ, ছাত্র ফ্রন্ট মদন মোহন কলেজের সংগঠক সাকিব রানা প্রমুখ।

এসময় বক্তারা বলেন ‘দীর্ঘদিন ধরে বিভিন্ন অপরাধের সাথে জড়িতদের সন্ত্রাসীদের গ্রেফতার করলেও তাদেরকে বিচার কিংবা শাস্তির আওতায় আনা হয় নি, তাই এমসি ছাত্রাবাসে গণধর্ষণের সাথে জড়িতদের  দ্রুত বিচার ট্রাইবুনালে বিচার করতে হবে। এছাড়া এসব সন্ত্রাসীদের মদতদাতাদেরও বিচারের আওতায় আনতে হবে। এসময় তারা কলেজ প্রশাসনের সমালোচনা করে বলেন, কলেজ বন্ধ থাকার পরেও কেন ছাত্রাবাস খোলা থাকবে। এঘটনার মধ্য দিয়ে ছাত্রাবাসে ঘটা নানা অপকর্মের কথা বের হয়েছে। অধ্যক্ষ, হোস্টেল সুপাররা কি এসব জানতেন না? তাই এঘটনার দায় কলেজ প্রশাসন এড়াতে পারেন না। আমরা কলেজের অধ্যক্ষ ও হোস্টেল সুপারের পদত্যাগের দাবি জানাই। এছাড়া কলেজ ক্যাম্পাসকে দখলদারিত্ব মুক্ত করে গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিত করতে হবে।’

পদযাত্রায় কোনোরকম বাধা প্রদান করা হলে বৃহত্তর আন্দোলনের ডাক দেওয়া হবে জানান তারা।

সিলেটভিউ২৪ডটকম/১ অক্টোবর ২০২০/প্রেবি/ডিজেএস

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.