আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

কেন্দ্রের সাথে সিলেট আ.লীগের বৈঠক, কমিটি অনুমোদনের অপেক্ষা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-১০-০২ ০১:০২:৪৯

নিজস্ব প্রতিবেদক :: সিলেট আওয়ামী লীগের বর্তমান পরিস্থিতি ও জেলা-মহানগরের পূর্ণাঙ্গ কমিটি গঠন নিয়ে ঢাকায় বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

ঢাকায় বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক ও সিলেট বিভাগের দায়িত্বপ্রাপ্ত নেতা মাহবুব উল আলম হানিফ এমপির সাথে এ বিষয়ে পৃথক বৈঠক করেন সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের দায়িত্বশীলরা।

সূত্র জানায়, বৃহস্পতিবার সকালে প্রথমে মাহবুব উল আলম হানিফের সাথে বৈঠক করেন সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন। তার বের হওয়ার পর শুরু হয় জেলা আওয়ামী লীগের বৈঠক। জেলা আওয়ামী লীগের পক্ষে বৈঠকে অংশ নেন সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান।

বৈঠকে সিলেট আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটির খসড়া নিয়ে কেন্দ্রে যাওয়া কিছু অভিযোগের ব্যপারে আলোচনা হয় এবং বর্তমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে কথাবার্তা হয়। সম্প্রতি সিলেট এমসি কলেজে ঘটে যাওয়া গণধর্ষণের ঘটনাও ছিল আলোচনার অন্যতম বিষয়। এছাড়া কমিটি ঘোষণার জন্য দলীয় প্রধান শেখ হাসিনার অনুমোদনের জন্য অপেক্ষায় থেকেই শেষ হয় বৈঠক।

এ ব্যপারে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খান বলেন, বৃহস্পতিবার সকালে অনুষ্ঠিত এমসি কলেজের ধর্ষণকান্ড, সাংগঠনিক কার্যক্রমসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়। কমিটির বিষয়ে তিনি বলেন, আমরা কমিটির তালিকা জমা দিয়েছি, বাকিটা এখন দলীয় হাইকমান্ডের হাতে। দলের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন কমিটি অনুমোদন দেবেন তখনই জানা যাবে।

তবে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেনের সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়।

উল্লেখ্য, দুই সপ্তাহ আগে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটির খসড়া তালিকা কেন্দ্রীয় দপ্তরে জমা দেন সভাপতি ও সাধারণ সম্পাদক। এরপর কাঙ্ক্ষিত পদ না পাওয়াসহ বিভিন্ন বিষয়ে দুটি ইউনিটেরই কমিটি নিয়ে কেন্দ্রের আছে নানা অভিযোগ জমা দেন কিছুসংখ্যক নেতাকর্মী। এতে খসড়া কমিটির অনুমোদন বিলম্বিত হয়।

সিলেটভিউ২৪ডটকম/২ অক্টোবর  ২০২০/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন