Sylhet View 24 PRINT

সিলেটের প্রথম বেসরকারিভাবে করোনা পরীক্ষার অনুমতি পেল সীমান্তিক

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-১০-০২ ০১:৩০:০১

নিজস্ব প্রতিবেদক :: সিলেট বিভাগের প্রথম বেসরকারিভাবে কোভিড-১৯ পরীক্ষার অনুমতি পেয়েছে স্বেচ্ছাসেবী সংস্থা সীমান্তিক প্যাথলজি এন্ড ডায়াগনস্টিক সেন্টার।

বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে করোনা পরীক্ষার অনুমোদন লাভ করে। স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (হাসপাতাল ও ক্লিনিকসমূহ) ডা. মো. ফরিদ হোসেন মিঞা সীমান্তিকের নির্বাহী পরিচালকের (ইডি) কাছে লেখা এক পত্রে এ অনুমোদনের বিষয়টি অবহিত করেন।

জানা গেছে, বেসরকারিভাবে সিলেটে এই পিসি-আর ল্যাব স্থাপনের উদ্যোগ নেন বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থা সীমান্তিক এর প্রধান পৃষ্ঠপোষক ও আন্তর্জাতিক গবেষণা প্রতিষ্ঠান ‘রিচার্স ট্রেনিং এন্ড ম্যানেজমেন্ট’ (আরটিএম) ইন্টারন্যাশনালের প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা ড. আহমদ আল কবির।

সরকারিভাবে যখন সারাদেশে করোনা পরীক্ষার হার কমে যাচ্ছে তখন সিলেটে সীমান্তিকের এই উদ্যোগ সর্বমহলে প্রশংসিত হচ্ছে। এছাড়া ভবিষ্যতে সরকারিভাবে করোনা পরীক্ষা বন্ধ হয়ে গেলে সিলেটে এটিই একমাত্র বেসরকারি ল্যাব।

সংশ্লিষ্টরা জানান, ইতোমধ্যে উপশহর সীমান্তিক কমপ্লেক্সে পিসিআর ল্যাবটি সেট আপ করা হয়েছে। আগামী রবিবার থেকে ল্যাবের কার্যক্রম শুরু করা হতে পারে। ল্যাবের জন্য জার্মান থেকে অত্যাধুনিক রোশ মেশিনও আনা হয়েছে। সরকারি মেশিনগুলো যেখানে ৭৫ শতাংশ সঠিক ফলাফর দেয় সেখানে এই মেশিনটি প্রায় ৯৯ ভাগ সঠিক ফলাফল দিতে সক্ষম। এছাড়া সিলেট অঞ্চলের অনেক প্রবাসী দ্রুত সময়ের মধ্যে করোনার রিপোর্ট পেতে চান। বিদেশগামী লোকজনকে দ্রুত সময়ের মধ্যে রিপোর্ট দিতে এ ল্যাব সহায়ক হবে এই ল্যাব।

সিলেটভিউ২৪ডটকম/২ অক্টোবর ২০২০/শাদিআচৌ/ডিজেএস

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.