আজ সোমবার, ২৬ অক্টোবর ২০২০ ইং

সিলেট জেলা প্রশাসন কার্যালয়ের সম্মুখে ‘শিল্পদ্রোহে দুষ্কাল’ কর্মসূচি রবিবার

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-১০-১৭ ১৮:২৯:৫২

সিলেট :: দুষ্কাল পেছন ছাড়ছে না। সময়টা থমকে আছে। একের পর এক অভাবনীয় সব অন্যায়-আনাচার-নৃশংসতায় চমকে উঠছি। আমরা যেন গ্রহণকালে আছি। দিন থেকে দিন কঠিন হয়ে উঠছে। এই কঠিন দিনের মুখোমুখি হওয়ার শক্তি আর আমাদের নেই। আমরা এই দুঃসময় বা দুষ্কাল থেকে মুক্তি চাই।
সিলেটে 'দুষ্কাল প্রতিরোধে আমরা' নামের নাগরিক মোর্চা রবিবার সকাল ১১টায় জেলা প্রশাসন কার্যালয়ের সম্মুখে শিল্পদ্রোহে দুষ্কাল কর্মসুচি পালন করবে। কর্মসুচিতে দুষ্কালের চিত্রকর্ম প্রদর্শন করা হবে। এছাড়া বাদ্যযন্ত্রের মাধ্যমে দুষ্কাল প্রতিরোধের আহবান জানানো হবে।

মোর্চার পক্ষ থেকে এই কর্মসুচিতে অংশগ্রহণের জন্য বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক-শিক্ষার্থীদের সংগঠনকে সকাল ১১টার পুর্বে জেলা প্রশাসকের কার্যালয়ে সমবেত হওয়ার আহবান জানানো হয়। আগ্রহীরা নিজেদের বাদ্যযন্ত্র নিয়ে এই কর্মসুচিতে অংশ নিতে পারবেন।

কর্মসুচি সম্পর্কে 'দুষ্কাল প্রতিরোধে আমরা'র অন্যতম সংগঠক আব্দুল করিম কিম বলেন, এমসি কলেজে ও বন্দর বাজার ফাঁড়িতে ঘটে যাওয়া সাম্প্রতিক ঘটনা পরবর্তি প্রতিক্রিয়া অভাবিত। নাগরিকদের এমন ইতিবাচক প্রতিক্রিয়া আমাদের আশান্বিত করেছে, আমরা এখনো ধ্বংস হয়ে যাইনি। আজও মানুষ ভালোবাসার কথা বলে। মানুষ মানুষের পাশে দাঁড়ায়। অনৈতিকতা আর অন্যায়ের বিরুদ্ধে মানুষ আজও লড়ে যাওয়ার অদম্য বাসনা পোষন করে।

আমরা কাউকে কারো বিরুদ্ধে লড়াইয়ের মাঠে নামাতে চাই না। আমরা নিজেদের মধ্যে মানবিকতাবোধ জাগানোর লড়াই শুরু করতে চাই। আমরা চাই, দেশপ্রেম ও দায়িত্ববোধ সবার মাঝে জাগ্রত হোক।

'দুষ্কাল প্রতিরোধে আমরা'র সংগঠক দেবাশীষ দেবু বলেন, আইনের শাসন নিশ্চিত করা গেলে অনেক অন্যায়-আবিচার প্রতিরোধ করা সম্ভব। আমরা মনে করি, প্রশাসন ও বিচার বিভাগ মানুষের সাংবিধানিক অধিকার হরণের চেষ্টা প্রতিরোধ করলেই দুষ্কাল প্রতিরোধ সহজ হবে। শিল্পদ্রোহে দুষ্কাল কর্মসুচির মাধ্যমে জেলা প্রশাসন কার্যালয়কে আমরা সে কথাই স্মরণ করিয়ে দিতে চাই।  

সিলেটভিউ ২৪ ডটকম/ ১৭ অক্টোবর ২০২০/প্রেবি/জুনেদ

শেয়ার করুন

আপনার মতামত দিন