আজ বুধবার, ২৫ নভেম্বর ২০২০ ইং

মেজর পানিশমেন্টের অপরাধ করেছে আকবর : এসএমপি কমিশনার আরিফ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-১০-২৭ ২৩:০০:৫৬

নিজস্ব প্রতিবেদক :: সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) নবনিযুক্ত কমিশনার নিশারুল আরিফ বলেছেন, আকবর মেজর পানিশমেন্টের অপরাধ করেছে। সে রায়হান হত্যার ঘটনার আগে যদি চুরি করে থাকে, বা অন্য কোনো অপরাধ করে থাকে, তবে সেটা তো খুনের চেয়ে বড় নয়। তাকে গ্রেফতার করতে পারলে তার বড় অপরাধের বিচারই হবে আগে। এটাই মুখ্য বিষয়।তবে তার অন্য ছোট অপরাধগুলোও (ফৌজদারি হলে) তদন্তসাপেক্ষে বিচারের আওতায় নিয়ে আসা হবে।

মঙ্গলবার (২৭ অক্টেবার) রাতে নগরীর আখালিয়াস্থ নিহত রায়হান আহমদের বাড়িতে গিয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে এসব কথা বলেন সিলেটের নতুন পুলিশ কমিশনার।

নিশারুল আরিফ মঙ্গলবার সন্ধ্যায় বিমানযোগে সিলেট এসে পৌঁছেন। সিলেট পৌঁছে হযরত শাহজালাল (র.)-এর মাজার জিয়ারত শেষে তিনি রায়হানের বাসায় চলে যান।

সেখানে রায়হানের মা এবং পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন এসএমপি কমিশনার নিশারুল আরিফ। এসময় রায়হানের মা সালমা বেগম ও স্ত্রী তাহমিনার আক্তার তান্নির প্রতি সমবেদনা জ্ঞাপন এবং রায়হানের খুনিদের দ্রুত গ্রেফতারের আশ্বাস প্রদান করেন তিনি।

পরে রায়হানের বাড়িতে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে নিশারুল আরিফ বলেন, সিলেটে পুলিশ হেফাজতে রায়হান হত্যাকাণ্ডের ঘটনাটি অপ্রত্যাশিত, অনভিপ্রেত। এর সাথে পুলিশ সদস্যরা জড়িত থাকায় আমি লজ্জিত। এই ঘটনায় জড়িতদের আইনের আওতায় নিয়ে আসার এসাইনমেন্ট নিয়েই আমি সিলেটে এসেছি।

সিলেটের নতুন পুলিশ কমিশনার বলেন, এই ঘটনায় প্রধান অভিযুক্ত বহিস্কৃত এসআই আকবর হোসেন ভূইয়াকে ধরতে সর্বাত্মক প্রচেষ্টা চলছে। অনেকগুলো বাহিনী তাকে ধরার চেষ্টা করছে। তাকে পালাতে যেসব পুলিশ সদস্যরা সহায়তা করেছে তাদেরও বিচারের আওতায় আানা হবে।

তিনি বলেন, অপরাধীর প্রধান পরিচয় সে অপরাধী। সে কোন বাহিনীর সদস্য- এটা বিবেচ্য নয়।

পলাতক এসআই আকবরের অপরাধমূলক কর্মকাণ্ডের নেপথ্যে প্রশ্রয়দাতাদের বিরুদ্ধে কী পদক্ষেপ নেয়া হবে- এমন প্রশ্নের জবাবে নতুন পুলিশ কমিশনার বলেন, আকবরের এসব কর্মকাণ্ড যদি কেনো পুলিশ কর্মকর্তা প্রশ্রয় দিয়ে থাকে, সুনির্দিষ্ট তথ্য প্রমানের ভিত্তিতে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

সকল ক্ষেত্রে সিলেটের গণমাধ্যমকর্মীদের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখার আশ্বাস দিয়ে এসএমপি কমিশনার বলেন, আমি আগে যে সকল জায়গায় দায়িত্বে ছিলাম, সব জায়গায়ই সাংবাদিকদের সঙ্গে ভালো সম্পর্ক বজায় রাখার চেষ্টা করেছি। সিলেটেও সেই ধারাবাহিকতা রক্ষা করতে সচেষ্ট থাকবো।


সিলেটভিউ২৪ডটকম/ ২৭ অক্টোবর, ২০২০/ এম.এইচ / ডালিম

শেয়ার করুন

আপনার মতামত দিন