Sylhet View 24 PRINT

রাত পোহালেই বিশ্বনাথে ১৭ বছর অপেক্ষার নির্বাচন, প্রস্তুতি সম্পন্ন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-১০-২৯ ০১:২৩:১৯

প্রনঞ্জয় বৈদ্য অপু, বিশ্বনাথ :: রাত পোহালেই সিলেটে প্রবাসী অধ্যুষিত বিশ্বনাথ উপজেলার দশঘর ইউনিয়ন পরিষদের নির্বাচন। এই নির্বাচনের জন্য ইউনিয়নবাসীকে অপেক্ষা করতে হয়েছে ১৭টি বছর। তাই একদিকে নির্বাচনকে ঘিরে যেমন উৎসাহ উদ্দিপনার কমতি নেই, তেমনি রয়েছে অজানা আতংঙ্ক ও জল্পনা-কল্পনা। তবে ইতিমধ্যে নিরাপত্তার সাথে সুষ্ঠ ও শান্তিপূর্ণ নির্বাচন আয়োজনের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন ও প্রশাসন।

বুধবার দুপুর থেকে একে একে ইউনিয়ন পরিষদ নির্বাচনের ১০টি ভোট কেন্দ্রে পৌঁছেছে ভোট গ্রহণের সকল সরঞ্জাম, কর্মকর্তা ও নিরাপত্তার কাজে নিয়োজিত পুলিশ-আনসার। বৃহস্পতিবার সকাল থেকে বিকেল পর্যন্ত ইউনিয়নের ১৪ হাজার ১১৮ জন ভোটার (পুরুষ ৭ হাজার ২০৯ ও মহিলা ৬ হাজার ৯০৯) নিজেদের ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে নির্বাচিত করবেন নিজের পছন্দের প্রার্থীকে আগামী দিনের উন্নয়নের কান্ডারী হিসেবে।

নির্বাচন অফিস ও থানা সূত্রে জানা গেছে, ভোট গ্রহণ করতে উপজেলা দশঘর ইউনিয়নের ১০টি কেন্দ্রের জন্য ১০ জন প্রিজাইডিং অফিসার, ৪৫ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ৮৫ জন পুলিং কর্মকর্তা এবং নিরাপত্তার জন্য প্রত্যেকটি ভোট কেন্দ্রে ৮ জন পুলিশ ও ১৭ জন আনসার সদস্য নিয়োগ দেওয়া হয়েছে। এছাড়া নির্বাচনের দিন সকাল থেকে ভোট গ্রহণা পর্যন্ত নিরাপত্তার কাজে মাঠে থাকবে পুলিশের ৩টি মোবাইল টিম, ৩টি স্টাইকিং টিম, ১টি স্ট্যান্ড বাই টিম ও ওসির নেতৃত্বে একটি বিশেষ টিম। তাছাড়া পুলিশের পাশাপাশি ৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিজিবি ও র‌্যাবের টহল টিম বাড়তি নিরাপত্তার কাজে নিয়োজিত থাকবে।

দীর্ঘ অপেক্ষার পর অনুষ্ঠিত বহুল প্রত্যাশিত এ নির্বাচনে চেয়ারম্যান পদে কে বিজয়ী হচ্ছেন এ নিয়ে চলছে চুলচেরা বিশ্লেষন ও আলোচনা-সমালোচনা। নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৫ জন প্রার্থী। আর ভোটারদের ধারণা ওই ৫ প্রার্থীর মধ্যে চেয়ারম্যান পদের জন্য মূলত ৩ জন প্রার্থী রয়েছেন মূল প্রতিদ্বন্দ্বিতা।  মূল প্রতিদ্বন্দ্বিতায় থাকা ৩ প্রার্থী হলেন আওয়ামী লীগ মনোনীত ‘নৌকা’ প্রতীকের প্রার্থী আলহাজ্ব জবেদুর রহমান, বিএনপি মনোনীত ‘ধানের শীষ’ প্রতীকের প্রার্থী এমাদ উদ্দিন খান ও স্বতন্ত্র (আওয়ামী লীগের বিদ্রোহী) ‘ঘোড়া’ প্রতীকের প্রার্থী আলহাজ্ব সামছু মিয়া লয়লুছ।

এছাড়া নির্বাচনে চেয়ারম্যান পদে স্বতন্ত্র (বিএনপির বিদ্রোহী) ‘আনারস’ প্রতীকের প্রার্থী আবুল হোসেন ও জাতীয় পার্টি মনোনীত ‘লাঙ্গল’ প্রতীকের প্রার্থী আবদুল মন্নান ছাড়াও ৩টি সংরক্ষিত ওয়ার্ডের সদস্য (মহিলা মেম্বার) পদে ১১ জন এবং ৯টি সাধারণ ওয়ার্ডে সদস্য (মেম্বার) পদে ৪৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বিশ্বনাথ উপজেলা নির্বাচন অফিসার ও রিটানিং কর্মকর্তা গোলাম সারোয়ার বলেন, সুষ্ট ও শান্তিপূর্ণভাবে দশঘর ইউনিয়ন পরিষদের নির্বাচন সম্পন্ন করতে ইতমধ্যে সকল প্রস্ততি সম্পন্ন করা হয়েছে। এখন প্রয়োজন শুধু সকলের সার্বিক সহযোগীতা।

সিলেটভিউ২৪ডটকম/২৯ অক্টোবর ২০২০/পিবিএ/ডিজেএস

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.