Sylhet View 24 PRINT

রায়হান হত্যা : সাইদুরের রিমান্ডের বিষয়ে আলোচনা করে সিদ্ধান্ত!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-১০-২৯ ১৯:৩৩:৩১

(ফাইল ছবি)

নিজস্ব প্রতিবেদক :: সিলেটের বন্দরবাজার ফাঁড়িতে পুলিশের নির্যাতনে নিহত রায়হান আহমদের বিরুদ্ধে ছিনতাইয়ের অভিযোগকারী শেখ সাইদুর রহমানকে রিমান্ডে নেয়ার আবদেন করা হবে কি-না এ বিষয়ে আলোচনা করে সিদ্ধান্ত নেবে পিবিআই।

আজ বৃস্পতিবার (২৯ অক্টোবর) এ কথা জানিয়েছেন রায়হান হত্যা মামলার তদন্ত কর্মকর্তা পিবিআই’র ইন্সপেক্টর মাহিদুল ইসলাম।

বৃস্পতিবার বিকেল ৩টায় রায়হান হত্যা মামলার দুই অভিযুক্ত বন্দরবাজার ফাঁড়ির (সাময়ীক বরখাস্তকৃত) এ.এস.আই আশেকে এলাহি ও কনস্টেবল হারুনুর রশিদকে আদালতের নির্দেশে রিমান্ডে নেওয়ার পর সাংবাদিকের প্রশ্নের জবাবে ইন্সপেক্টর মাহিদুল ইসলাম বলেন, সাইদুর রহমানকে ৫৪ ধারায় আটক দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এখন তাকে রিমান্ডে নেয়ার আবদেন করা হবে কি-না এ বিষয়ে পিবিআই তদন্ত টিম আলোচনা করে সিদ্ধান্ত নেবে।

গত ২৫ অক্টোবর দুপুরে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) গ্রেফতার করে শেখ সাইদুর রহমানকে। আটক সাইদুর ওই রাতে রায়হানের বিরুদ্ধে ছিনতাইয়ের অভিযোগ করেন। শেখ সাইদুর রহমানের বাড়ি গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলায়। তিনি সিলেট নগরীর মিরের ময়দান এলাকায় ভাড়া থাকেন।

এদিকে, সিলেট বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে নির্যাতনে মৃত্যুবরণকারী রায়হন আহমদ হত্যা মমলায় বরখাস্তকৃত দুই পুলিশ সদস্যকে ৫ ও ৩ দিন করে রিমান্ডে নিয়েছে পুলিশ ব্যুরো ইনভেস্টিগেশন (পিবিআই)। এর মধ্যে এ.এস.আই আশেকে এলাহীকে প্রথমবারের মতো ৫ দিন ও কনস্টেবল হারুনুর রশিদকে দ্বিতীয় দফা ৩ দিনের রিমান্ডে নেয়া হয়েছে।

আজ বৃহস্পতিবার (২৯ অক্টোবর) সিলেট চিফ মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট আদালতে পিবিআই’র আবেদনের প্রেক্ষিতে তাদের রিমাণ্ড মঞ্জুর করেন বিচারক মো. জিয়াদুর রহমান। এর আগে গতকাল বুধবার রাতে বন্দরবাজার ফাঁড়ির এএসআই (সাময়িক বরখাস্ত) আশেকে এলাহীকে গ্রেফতার করে পিবিআই।

অপরদিকে, রায়হান হত্যা মামলার আরেক অভিযুক্ত বন্দরবাজার পুলিশ ফাঁড়ির কনস্টেবল (সাময়ীক বরখাস্তকৃত) হারুনুর রশিদকে দ্বিতীয় দফায় ৩ দিনের রিমান্ডে নিয়েছে পিবিআই। প্রথম দফার ৫ দিনের রিমান্ড শেষে আজ বিকেল ৩টায় চিফ মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট আদালতে তোলা হয় তাকে। পরে পিবিআই’র ইন্সপেক্টর মাহিদুল ইসলামের ৫ দিনের আবেদনের প্রেক্ষিতে বিচারক মো. জিয়াদুর রহমান ৩ দিনের রিমাণ্ড মঞ্জুর করেন।

এর আগে গত ২৪ অক্টোবর কনস্টেবল হারুনুর রশিদকে প্রথম দফা ৫ দিনের রিমান্ডে দিয়েছিলেন আদালত।


সিলেটভিউ২৪ডটকম / ২৯ অক্টোবর, ২০২০ / ডালিম

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.