আজ বুধবার, ২৫ নভেম্বর ২০২০ ইং

মৌলভীবাজারে উলামা পরিষদের সমাবেশ ও বিক্ষোভ মিছিল

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-১০-২৯ ১৯:৪৯:২৬

রাজনগর প্রতিনিধি :: ফ্রান্সে রাষ্ট্রীয় মদদে মহানবী সা. এর ব্যঙ্গ চিত্র প্রদর্শনের প্রতিবাদে ও ফ্রান্সের পণ্য জাতীয়ভাবে বয়কটের দাবিতে বিশাল সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে আজ উলামা পরিষদ মৌলভীবাজার।

বিক্ষোভ সমাবেশ সকাল সাড়ে ১০টা থেকে মৌলভীবাজার টাউন ঈদগাহ চত্ত্বরে অনুষ্ঠিত হয় এবং দুপুর ১২টা থেকে শুরু হয় বিক্ষোভ মিছিল, মিছিল শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে কুসুমবাগে দোয়ার মধ্য দিয়ে শেষ হয়।

শায়খুল হাদীস আল্লামা আব্দুল বারী ধর্মপুরির সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তারা বলেন- আজ আমাদের অন্তর ক্ষতবিক্ষত, হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে। ফ্রান্সে কাফের কুফ্ফাররা তাদের সরকারি অফিসগুলোর সামনে রাসুল (সা.) এর ব্যাঙ্গচিত্র বানিয়ে চরম ধৃষ্টতা দেখিয়েছে। তাদের এমন কাজে আজ বিশ্ব মুসলিম ক্ষুব্ধ এবং মর্মাহত।

ফ্রান্সের প্রধানমন্ত্রী ম্যাক্রোর উদ্দেশ্যে বক্তারা বলেন, আপনি ফ্রিডম অব স্পিচ এর কথা বলছেন অথচ আপনিই কিছুদিন আগে হিজাব নিষিদ্ধ করে ফ্রিডম অব স্পিচ লঙ্ঘন করেছেন। আপনি মানুষিক বিকারগ্রস্থ। সুতরাং আপনার এ কথা উদ্দেশ্য প্রণোদিত ও ইসলাম বিদ্বেষী। বক্তারা বাংলাদেশ সরকারের প্রতি আহবান জানিয়ে বলেন, আমরা ইসলাম বিদ্বেষী ফ্রান্সের পণ্য বাংলাদেশের বাজারে আর দেখতে চাইনা। সরকারিভাবে ফ্রান্সকে বয়কট ঘোষণা করা হোক, ফ্রান্সকে নিন্দা প্রস্তাব পাঠানো হোক, বাংলাদেশের নব্য নাস্তিকদের উদ্দেশ্যে হুশিয়ারি উচ্চারণ করে বলেন, মুসলমানদের এ দেশে আর কোনো নাস্তিকতা প্রদর্শন করলে এর পরিণাম ভালো হবে না।

মাওলানা মুজাহিদ ইনলাম ও মাওলানা এনামুল হকের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন উলামা পরিষদের সহসভাপতি ও দারুল উলুম মৌলভীবাজারের মুহতামিম মুফতি শামছুজ্জোহা,সহ সভাপতি ও জামেয়া দ্বীনিয়ার সদরে মুহতামিম মাওলানা সৈয়দ মাসউদ আহমদ,সাধারণ সম্পাদক ও রায়পুর মাদরাসার মুহতামিম মাওলানা গিয়াস উদ্দীন, আঞ্জুমানে হেফাজতে ইসলাম বাংলাদেশের নায়েবে আমীর ও বরুণা মাদরাসার মুহতামিম মাওলানা বদরুল আলম হামিদি, রাজনগর উপজেলার সাবেক ভাইস-চেয়ারম্যান জননেতা মাওলানা আহমদ বিলাল, জামেয়া আরাবিয়ার মুহতামিম মুফতি হাবিবুর রহমান কাসিমী বছির মহল মাদরাসার মুহতামিম মাওলানা আব্দুস সালাম তালুকদার, রাধানগর মাদরাসার মুহতামিম মাওলানা আব্দুল মুগনী,ভাদগাও মাদরাসার মুহতামিম মাওলানা এমদাদুর রহমান,শেখবাড়ী মাদরাসার ভাইস-প্রিন্সিপাল মাওলানা সা'দ আমীন বর্ণভী প্রমুখ।

সিলেটভিউ২৪ডটকম/২৯ অক্টোবর ২০২০/এএস/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন