আজ শনিবার, ১৬ জানুয়ারী ২০২১ ইং

সিলেটে ‘অনাকাঙ্ক্ষিত’ মৃত্যুর মিছিল

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-১১-২৪ ২১:১১:৪২

জ্যেষ্ঠ প্রতিবেদক :: মৃত্যু চিরন্তন। কিন্তু তারপরও কিছু কিছু মৃত্যু বিবেচিত হয় ‘অনাকাঙ্ক্ষিত’ হিসেবে। সিলেটে এমন মৃত্যুর যেন মিছিল শুরু হয়েছে।

খুন হওয়া, আত্মহত্যা কিংবা দুর্ঘটনায় আসা মৃত্যুগুলো ‘অনাকাঙ্ক্ষিত’ বলেই মনে করা হয়। সর্বশেষ চার দিনে সিলেটে এমন মৃত্যুর ঘটনা ঘটেছে ৭টি। এর মধ্যে খুনে মৃত্যুর ঘটনা ৩টি, আত্মহত্যা ২টি এবং দুর্ঘটনায় মৃত্যু ২টি।

জানা গেছে, গত শুক্রবার (২০ নভেম্বর) ক্বিনব্রিজের নিচে সুরমা নদী থেকে এক অজ্ঞাত বৃদ্ধের মরদেহ উদ্ধার করা হয়। তার বয়স আনুমানিক ৮০ বছর বলে জানিয়েছে পুলিশ। তিনি নদীতে পড়ে ডুবে যান। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

গত শনিবার (২১ নভেম্বর) সিলেট নগরীর পাঠানটুলার নিকুঞ্জ আবাসিক এলাকা থেকে মিফতাহুর রহমান (৩৫) নামের এক যুবকের মরদেহ উদ্ধার করে পুলিশ। তিনি সুনামগঞ্জের দিরাই উপজেলার জগদল ইউনিয়নের কদমতলি গ্রামের মতিউর রহমানের ছেলে।

‘প্রেমিকার সাথে ঝগড়া করে’ মিফতাহুর গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন বলে প্রাথমিকভাবে পুলিশ জানায়। তবে বিষয়টি বর্তমানে তদন্তাধীন। এ ঘটনায় তার ‘প্রেমিকাকে’ গ্রেফতার করা হয়।

গত রবিবার (২২ নভেম্বর) ওসমানীনগর উপজেলার পশ্চিম পৈলনপুর ইউনিয়নের আলীপুর গ্রামে নিজ ঘর থেকে নাজমিন বেগম (২১) নামের এক তরুণীর মরদেহ উদ্ধার করে পুলিশ। তিনি ওই গ্রামের আব্দুল মুমিনের মেয়ে।

একই দিন সিলেটের গোলাপগঞ্জ উপজেলার ঢাকাদক্ষিণ ইউনিয়নের রায়গড় (বটরপাড়া) গ্রামে স্বামীর ‘মারধরে’ স্ত্রী মারা যান। এ ঘটনায় পুলিশ অভিযুক্ত আব্দুল করিমকে গ্রেফতার করেছে।

নিহত সুফিয়া বেগম (২৯) জকিগঞ্জ উপজেলার পৌর এলাকার পশ্চিমবিলের বন্দর গ্রামের মৃত আব্দুর রহমানের মেয়ে। আব্দুল করিম জকিগঞ্জ উপজেলার পৌর এলাকার কলাছড়া গ্রামের মৃত রকিব আলীর ছেলে। এ দম্পতি কয়েক মাস ধরে গোলাপগঞ্জের রায়গড় গ্রামের যুক্তরাষ্ট্র প্রবাসী রফিক মিয়ার বাড়িতে বসবাস করছিলেন।
 
গত শনিবার (২১ নভেম্বর) ‘কুস্তি খেলতে রাজি না হওয়ায়’ লিটন মিয়া (১৪) নামের এক কিশোরকে আছাড় মারেন রাহুল পারভেজ (২০) নামের এক যুবক। গুরুতর আহত অবস্থায় লিটনকে ভর্তি করা হয় ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে। সেখানে সোমবার (২৩ নভেম্বর) মারা যায় সে।

লিটন নগরীর এয়ারপোর্ট থানাধীন পশ্চিম পীরমহল্লায় মো. শিরন মিয়ার ছেলে। একই এলাকার কালাম আহমেদের ছেলে রাহুল পারভেজ। এ ঘটনায় লিটনের বাবা বাদী হয়ে বিমানবন্দর থানায় মামলা করেন।

গত সোমবার (২৩ নভেম্বর) সিলেট নগরীর আম্বরখানায় ট্রাকচাপায় প্রাণ হারান ইমরান ঢালি (২০) নামের এক যুবক। তিনি বিমানবন্দর থানাধীন রঙ্গিটিলা এলাকার লাল মিয়ার ছেলে।

একই দিন নগরীর উত্তর কাজীটুলায় তালাবদ্ধ ঘর থেকে সৈয়দা তামান্না বেগম (১৯) নামের এক নববধূর মরদেহ উদ্ধার করে পুলিশ। তার গলায় আঘাতের চিহ্ন রয়েছে। স্বজনরা তার স্বামী আল মামুনকে অভিযুক্ত করেছেন। তিনি পলাতক আছেন।

তামান্না বেগমের বাবার বাড়ি সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার ফুলদি এলাকায় এবং আল মামুনের বাড়ি বরিশাল জেলার বাবুগঞ্জ থানায়। উত্তর কাজীটুলার ৪/১নং বাসায় বসবাস করতেন তারা। প্রায় দুই মাস আগে বিয়ে হয় তাদের।

সিলেটভিউ২৪ডটকম/২৪ নভেম্বর ২০২০/আরআই-কে

শেয়ার করুন

আপনার মতামত দিন