আজ বুধবার, ২০ জানুয়ারী ২০২১ ইং

সিলেটে সবজির বাজারে ‘আগুন নেভালো’ শীত!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-১১-২৪ ২১:৫৫:২৯

নিজস্ব প্রতিবেদক :: শীতের আগমনি বার্তায় ধীরে ধীরে সিলেটের বাজার ভরপুর হচ্ছে শাকসবজিতে। নানা রকমের সবজি বাজারে উঠায় ইতিমধ্যে দাম কমেছে অনেকটা। বিক্রেতারা জানান, ধীরে ধীরে বাজারে আসতে শুরু করেছে সিলেটের স্থানীয় সবজি। যার কারণে দাম কমতে শুরু করেছে। মনে হচ্ছে, সবজির বাজারে আগুন নেভালো শীতের হিমেল হাওয়া।    

জানা গেছে, এ বছর সিলেটে পরপর ছোট-বড় ৩ বারের বন্যায় কৃষকের ধান ও শাকসবজির ব্যাপক ক্ষতি হয়েছে। যার কারণে বাহিরের জেলার শাকসবজির উপর পুরোপুরি নির্ভর করতে হয়েছে সিলেটের মানুষের। এজন্য গত কয়েক মাস সবজির দাম ছিল আকাশচুম্বী। ৭০-৮০ মাসের নিচে সিলেটের বাজারে কোন সবজিই ছিল না। তবে, একটি সূত্র জানায়, বাহিরের জেলার সবজির উপর নির্ভরশীল হওয়ায় সিন্ডিকেট করে সিলেটে দাম বাড়ানো হত শাকসবজির। বর্তমানে স্থানীয় সবজি বাজারে উঠায় দাম কমতে শুরু করেছে।
   
মঙ্গলবার নগরীর বন্দরবাজার ঘুরে দেখা গেছে, প্রতি কেজি শিম ৩৫ টাকা, ফুলকপি ৩০টাকা, বাধাকপি ২০টাকা, মুলা ১০টাকা, টমেটো ৫০ টাকা, করলা ৩০টাকা, কাঁচা মরিচ ৮০টাকা, ধনিয়া পাতা ৯০টাকা দরে বিক্রি হচ্ছে। এছাড়া বড় লাউ প্রতি পিস ২৫-৪০টাকা, লাল শাক প্রতি আটি ১০টাকায় বিক্রি হতে দেখা গেছে।  

সিলেট পোস্ট অফিসের সামনের সবজি বিক্রেতা ইমরান আহমদ বলেন, দিন দিন সবজির দাম কমতে শুরু করেছে। দাম কমায় বিক্রেতারাও খুশি বলে তিনি জানান। কারণ হিসেবে তিনি উল্লেখ করেন, দাম কমলে ক্রেতা বাড়ে।

বন্দরবাজারে সবজি কিনতে আসা ইমলাক আহমদ বলেন, গেল কয়েকদিন আগেই বাজারে সবজির দাম ছিল অস্বাভাবিক। বর্তমানে দাম কমায় তিনি বেশ খুশি বলে জানান।

সিলেটভিউ২৪ডটকম/ ২৪ নভেম্বর ২০২০/জুনেদ

@

শেয়ার করুন

আপনার মতামত দিন