আজ মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১ ইং

সিলেটের ৩ পৌরসভায় নির্বাচন : আ.লীগের প্রার্থী চূড়ান্ত হবে আজ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-১১-২৮ ১২:০৪:১১

নিজস্ব প্রতিবেদক :: সারাদেশে প্রথম ধাপের পৌরসভা নির্বাচনকে ঘিরে বিভিন্ন কার্যক্রম শুরু হয়েছে। তফসিল ঘোষিত এলাকাগুলোতে এরই মধ্যে ছড়িয়ে পড়েছে নির্বাচনি আমেজ। প্রথম ধাপে সিলেট বিভাগের সুনামগঞ্জের দিরাই, মৌলভীবাজারের বড়লেখা ও হবিগঞ্জের শায়েস্তাগঞ্জসহ ২৫ পৌরসভায় আগামী ২৮ ডিসেম্বর ভোট অনুষ্ঠিত হবে।

আসন্ন পৌরসভা নির্বাচন ঘিরে সিলেটে আওয়ামী লীগে দলীয় মনোনয়নপ্রত্যাশীরা মাঠপর্যায়ে ব্যাপক তৎপরতা দেখাচ্ছেন এবং দলের টিকেট পেতে জোর লবিংও চালাচ্ছেন। দলীয় মনোনয়ন ফরম বিক্রিতে ‘কড়াকড়ির’ পরও এবার প্রতিটি পৌরসভায় গড়ে চারজনের বেশি মনোনয়নপ্রত্যাশী দলীয় ফরম কিনেছেন। এর বাইরেও বেশ কয়েকটি পৌরসভায় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের এক বা একাধিক নেতা প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন। তবে মনোনয়ন পাওয়ার দৌঁড় শেষে কে হাসবেন শেষ হাসি, তা জানা আজ শনিবার (২৮ নভেম্বর) বিকেলে।

আজ শনিবার বিকেলে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে দলের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় সিলেটের ৩টিসহ প্রথম ধাপের ২৫টি পৌরসভায় দলীয় প্রার্থী চূড়ান্ত করা হবে। বিষয়টি সিলেটভিউ-কে নিশ্চিত করেছেন আওয়ামী লীগের আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল।  

তিনি জানান, আজ বিকেলে প্রার্থী চূড়ান্ত করার  কথা রয়েছে। প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে জনপ্রিয়, গ্রহণযোগ্যদের প্রাধান্য দেয়া হবে। পাশাপাশি মনোনয়নবঞ্চিত হয়ে কেউ বিদ্রোহী হলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

জানা গেছে, গত মঙ্গলবার সকাল থেকে দলীয় সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে মনোনয়নপ্রত্যাশীদের কাছে ফরম বিক্রি শুরু করে আওয়ামী লীগ। প্রথম দিনে কোনো ফরম বিক্রি না হলেও পরের দুই দিন বুধবার ও বৃহস্পতিবার ৩৩টি ফরম বিক্রি করে দলটি। আর শুক্রবার শেষ দিনে বিক্রি করে ৭২টি ফরম। সব মিলিয়ে চার দিনে ২৫ পৌরসভার বিপরীতে ১০৬ জন দলীয় মনোনয়নের আশায় ফরম কিনেছেন। অর্থাৎ প্রতিটি পৌরসভার বিপরীতে গড়ে চারজনের অধিক নেতা দলীয় ফরম কিনেছেন।

এবার দলীয় মনোনয়ন ফরম বিক্রিতে কিছুটা ‘কড়াকড়ি’ ছিল আওয়ামী লীগে। সংশ্লিষ্ট জেলা, উপজেলা ও পৌরসভা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত রেজুলেশনে প্রস্তাবিত প্রার্থীর বাইরে অন্য কারও কাছে দলীয় মনোনয়ন ফরম বিক্রি করেনি দলটি। কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী প্রতিটি পৌরসভায় তিনজন বা তার অধিক মনোনয়নপ্রত্যাশীর নামের তালিকা তৃণমূল থেকে রেজুলেশন আকারে পাঠানোর নির্দেশনা দেয়া হয়েছিল। নির্দেশনা মেনে কেন্দ্রে পাঠানো প্রায় প্রতিটি পৌরসভার তালিকায় চার বা তার অধিক প্রার্থীর নাম ছিল। সেই তালিকা দেখেই ফরম বিক্রি করা হয়েছে।

এদিকে, আজ স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভা ডেকেছে আওয়ামী লীগ। বিকাল সাড়ে ৩টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে সভা অনুষ্ঠিত হবে। সভায় সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ সভাপতি ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 
সিলেটভিউ২৪ডটকম / ২৮ নভেম্বর ২০২০ / ডালিম

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সিলেট খবর

  •   গোলাপগঞ্জে বীর মুক্তিযোদ্ধা আবদুল গনির রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন
  •   নৌকার বিরোধীকারীরা ছাড় পাবে না : শফিকুর রহমান চৌধুরী
  •   দক্ষিণ সুরমায় ট্রাকের সাথে মোটর সাইকেলের ধাক্কা, আহত ১
  •   নাঈম হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে ইসলামপুর এলাকাবাসীর মানববন্ধন
  •   কোকোর মৃত্যুবার্ষিকীতে সিলেট জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দলের মিলাদ ও দোয়া
  •   করোনায় আক্রান্তদের সুস্থতা কামনায় শফিক চৌধুরীর উদ্যোগে দোয়া ও মিলাদ
  •   সিলেটে স্বেচ্ছাসেবক লীগ নেতার শ্যালকের অভিনব প্রতারণা
  •   সিলেটে ইংলিশ ল্যান্গুয়েজ ইন্সটিটিউট ‘Anchor’s BD-এর উদ্বোধন
  •   সিলেটে শুরু হলো বঙ্গবন্ধু রয়্যাল ক্যাফ টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট
  •   বাংলা একাডেমি পুরস্কার পেলেন মেট্রোপলিটন ইউনিভার্সিটির সুরেশ রঞ্জন বসাক