আজ বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ইং

সিলেটে উদ্ধারকৃত সেই ‘পার্কে’ থাকছে যেসব বিনোদনব্যবস্থা

৩-৪ মাসের মধ্যে উদ্বোধন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-১১-২৮ ১৫:৪৫:১৬

নিজস্ব প্রতিবেদক :: সিলেট নগরীতে ছড়া দখলমুক্ত করে বের করা উদ্যানটিকে ‘পার্ক’ হিসেবে রূপ দেয়ার কাজ শেষ পর্যায়ে। ৩-৪ মাসের মধ্যে সেটি উদ্বোধনের পরিকল্পনা রয়েছে সিলেট সিটি করপোরেশন কর্তৃপক্ষের। সিলেট নগরীতে ছড়ার দখল হটিয়ে এটি প্রথম পার্ক হবে বলে জানিয়েছে সিসিক।

সিলেট নগরীর উত্তর দিক থেকে দক্ষিণ দিকের সুরমা নদীতে গিয়ে পড়া ১২টি ছড়া-খালের তীর দখলমুক্ত করে হাঁটাপথ (ওয়াক-ওয়ে) নির্মাণের প্রকল্প বাস্তবায়ন করছে সিলেট সিটি করপোরেশন। এ কাজ করতে গিয়ে নগরীর শাহী ঈদগাহ এলাকার গোয়ালীছড়ার উৎসমুখ এলাকায় অবৈধ দখলে থাকা কিছু জায়গা বের হয়। এই জায়গা ঘিরে নির্মাণ করা হচ্ছে উদ্যান। উদ্যানটিকে ‘পার্কে’ রূপ দিতে আলাদাভাবে দেয়াল দিয়ে ঘিরে রেখেছে সিসিক।

কাজের স্বার্থে গত সেপ্টেম্বরে সেখানে ‘এই পার্ক সাময়িকভাবে বন্ধ থাকিবে’ লেখা একটি সাইনবোর্ডও টাঙিয়ে রাখা হয়। বর্তমানে সেই উদ্যানটিকে নান্দনিক রূপ দেয়ার কাজ প্রায় ৯০ ভাগ শেষ বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। পুরো কাজ শেষ হলেই ঝমকালো আয়োজনের মাধ্যমে উদ্বোধন করে সেটি মানুষের জন্য উন্মুক্ত করে দেয়া হবে। সেখানে থাকছে একটি কফি হাউস, সিলেটের ইতিহাস ও ঐতিহ্যের আলোকে কিছু স্মারকচিত্র।

এছাড়াও দর্শনার্থীদের নিরাপত্তায় সার্বক্ষণিক ক্লোজড সার্কিট (সিসি) ক্যামেরা ও পাহারাদার রাখার ব্যবস্থা করে উন্মুক্ত করা হবে পার্কটি।

এ বিষয়ে সিটি করপোরেশনের নির্বাহী প্রকৌশলী আলী আকবর সিলেটভিউ-কে বলেন, কাজ প্রায় শেষের পথে। কাজ আরও আগেই শেষ হয়ে যেতো, কিন্তু করোনা পরিস্থিতির জন্য কিছু বিলম্ব হয়ে গেছে। তবে ৩-৪ মাসের মধ্যে পুরো কাজ শেষ হবে বলে আশা প্রকাশ করছি। এর পরপরই সেটি উদ্বোধন করা হবে।


সিলেটভিউ২৪ডটকম / ২৮ নভেম্বর, ২০২০ / ডালিম

শেয়ার করুন

আপনার মতামত দিন