আজ বুধবার, ২০ জানুয়ারী ২০২১ ইং

ডা. শিপলুর সাথে জয়বাংলা সাহিত্য ও সংস্কৃতি পরিষদ নেতৃবৃন্দের সাক্ষাত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-১১-২৮ ১৮:৩২:০৮

 
 
সিলেট ::‘আমার আব্বু শুধু রাজনীতিবিদই ছিলেন না, তিনি ছিলেন সংস্কৃতির মানুষ। ফলে রাজনীতির পাশাপাশি সিলেটের সামাজিক, ক্রীড়াঙ্গণ, সাহিত্য ও সাংস্কৃতিক অঙ্গণেও তিনি ছিলেন অপ্রতিদ্বন্দ্বি। ফলে সহজাত প্রবৃত্তির বশেই এই অঙ্গণের উন্নয়নে তিনি ব্যাপক মনোযোগী ছিলেন। ’ কথাগুলো বলছিলেন সিলেটের প্রয়াত সাবেক জননন্দিত মেয়র বদর উদ্দিন আহমদ কামরানের ছেলে ও জেলা আওয়ামী লীগ নেতা ডা. আরমান আহমদ শিপলু।   

তিনি বৃহস্পতিবার (২৬ নভেম্বর) নিজ বাসভবনে জয়বাংলা সাহিত্য ও সংস্কৃতি পরিষদ নেতৃবৃন্দের সাক্ষাতকালে একথা বলেন। এ সময় তিনি পিতার পথ অনুসরণ করে জয়বাংলা সাহিত্য সংস্কৃতি পরিষদের মাসিক সাহিত্য সভার পুরস্কারের অর্থ কামরান পরিবারের পক্ষে সভাপতির হাতে তুলে দেন।

এ সময় আবেগাপ্লুত হয়ে শিপলু বলেন, যেদিন আব্বু চিরদিনের জন্য না ফেরার দেশে চলে গেলেন, সেদিন বুঝেছি-আমি পিতা হারালেও অভিভাবকহীন নই। কারণ-মৃত্যুর দিন শুধু আমি কাঁদিনি, কেঁদেছে গোটা সিলেট। তিনি সিলেটবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, আপনাদের ভালোবাসার শক্তি নিয়েই আব্বুর মতো আমিও সবার পাশে থেকে কাজ করতে চাই।    

পুরষ্কারের অর্থগ্রহণ কালে সংগঠনের সভাপতি অজিত রায় ভজন বলেন, ‘সাহিত্য সংস্কৃতিতে সাবেক জননন্দিত মেয়র বদর উদ্দিন আহমদ কামরানের অবদান অস্বীকার করার সুযোগ নেই। মৃত্যু পরবর্তী একই ভাবে পরিবারের পক্ষ থেকে সাহিত্যিকদের পাশে থেকে ডা. শিপলু প্রমাণ করলেন, তিনি পিতার সুযোগ্য উত্তরসূরী।  

এ সময় অন্যান্যের মধ্যে সংগঠনের সিনিয়র সভাপতি দেবব্রত রায় দিপনও উপস্থিত ছিলেন।

সিলেটভিউ২৪ডটকম/ ২৮ নভেম্বর ২০২০/প্রেবি/জুনেদ

শেয়ার করুন

আপনার মতামত দিন