আজ বুধবার, ২০ জানুয়ারী ২০২১ ইং

দূর্নীতির কারণে জনগণ নিজেদের প্রাপ্য অধিকার পান না: এমপি মোকাব্বির

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-১১-২৮ ১৯:০৩:৫৬

নিজস্ব প্রতিবেদক, বিশ্বনাথ :: সিলেট-২ আসনের এমপি মোকাব্বির খানে বলেছেন, দূর্নীতি আর বৈষম্যের কারণে জনগণ নিজেদের প্রাপ্য অধিকার পান না। কিছু অসৎ আমলা ও দূর্নীতিবাজ ব্যবসায়ী দেশটাকে বিক্রি করার প্রচেষ্ঠায় লিপ্ত রয়েছেন। ঐক্যবদ্ধভাবে তাদেরকে প্রতিহত করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশিত পথ অনুসরণ করে জণগনের কল্যাণে কাজ করতে হবে সবাইকে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নেতৃত্বে গ্রহন করা সরকারের সকল উন্নয়ন প্রকল্পগুলো যাতে শতভাগ সচ্ছতা ও জবাবদিহিতার মাধ্যমে বাস্তবায়ন করা হয় সেদিকে সবাইকে স্বজাগ দৃষ্টি রাখতে হবে।

তিনি শনিবার সকালে সিলেটের বিশ্বনাথ উপজেলার লামাকাজী ইউনিয়নে পরগণা বাজার ও মাহতাবপুরে সুরমা নদীর তীর ভাঙ্গন প্রতিরোধে গ্রহন করা ১২০ কোটি টাকার প্রকল্পের আওতাধীন বিশ্বনাথ অংশের নদীর তীর সংরক্ষণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথাগুলো বলেন। এতে ব্যয় হবে প্রায় ৩৩ কোটি ৩১ লাখ টাকা।

তিনি আরও বলেন, এই প্রকল্পে কোনো দূর্নীতি বা ফাঁকিবাজি হলে কোন ভাবে মেনে নেয়া যাবেনা। প্রতিটি কাজের জবাবদিহীতা জনগনকে দিতে হবে। তাই প্রকল্পের কাজ যেন শতভাগ নিশ্চিত হয় সেজন্য পানি উন্নয়ন বোর্ড ও ঠিকাদারী প্রতিষ্ঠানের কর্মকর্তাদের নিদের্শনা প্রদান করেন। আর কাজে অনিয়ম-দূর্নীতি হলে এলাকার জণগনকে সাথে নিয়ে সকল অনিয়ম-দূর্নীতির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলা হবে।

লামাকাজী ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান-১ এনামুল হক এনাম মেম্বারের সভাপতিত্বে ও মেম্বার ফয়সল আহমদের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- সিলেটের পাউবো’র সাব-ডিভিশনাল ইঞ্জিনিয়ার একেএম নিলয় পাশা, বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ (ওসি) শামীম মুসা, পরিদর্শক (তদন্ত) রমা প্রসাদ চক্রবর্তী, বিশ্বনাথ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপু, সাংবাদিক জাহঙ্গীর আলম খায়ের, সমাজসেবক গোলাম কিবরিয়া, আব্দুস শহীদ, লামাকাজী ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল রব, ঠিকাদার প্রতিষ্ঠানের প্রতিনিধি হাবিবুর রহমান।

উদ্বোধনী অনুষ্ঠানে এলাকার বিশিষ্ঠজনেরা ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।


সিলেটভিউ২৪ডটকম/২৮ নভেম্বর ২০২০/পিবিএ/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন