আজ মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪ ইং

গোয়াইনঘাটে ‘স্থানীয় পর্যায়ে টেকসই উন্নয়ন অভীষ্ট বাস্তবায়ন’ শীর্ষক কর্মশালা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-১১-৩০ ১৪:২৪:১৪

নিজস্ব প্রতিবেদক, গোয়াইনঘাট :: সিলেটের গোয়াইনঘাট উপজেলায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের আওতায় গভর্নেন্স ইনোভেশন ইউনিট ‘স্থানীয় পর্যায়ে টেকসই উন্নয়ন অভীষ্ট বাস্তবায়ন’ শীর্ষক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

গোয়াইনঘাট  উপজেলা পরিষদ মিলনায়তনে ৩০ নভেম্বর( সোমবার) দিনব্যাপী কর্মশালায় প্রাধান অতিথির বক্তব্য রাখেন সিলেটের অতিরিক্ত  জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ মাহফুজুল ইসলাম।

গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাজমুস সাকিবের সভাপতিত্বে ও সঞ্চালনায় বক্তব্য রাখেন, গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ফারুক আহমদ,মহিলা ভাইস চেয়ারম্যান আফিয়া বেগম, ভাইস চেয়ারম্যান মাওলানা গোলাম আম্বিয়া কয়েছ,গোয়াইনঘাট থানার  অফিসার ইনচার্জ মোঃ আব্দুল আহাদ। কর্মশালায় বক্তারা বলেন, উন্নয়ন লক্ষমাত্রা (এমডিজি) বাস্তবায়নে বাংলাদেশের সাফল্য আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের সুনাম উজ্জ্বল হয়েছে। উন্নয়নের এ ধারাবাহিকতা অব্যাহত রাখতে মাননীয় প্রধানমন্ত্রী ও তার সরকার জাতিসঙ্ঘ ঘোষিত ২০৩০ এজেণ্ডা তথা টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) বাস্তবায়নে বদ্ধ পরিকর। এ উদ্দ্যেশকে সামনে রেখে প্রধানমন্ত্রীর কার্যালয়ের গভর্নেন্স ইনোভেশন ইউনিট (ডিআইইউ) বিভিন্ন কর্যক্রম গ্রহণ করছে।

এরই ধারাবাহিকতায় ডিআইইউ কর্তৃক বাস্তবায়নাধীন ‘টেকসই উন্নয়ন অভীষ্ট অর্জনে জনপ্রশাসনের দক্ষতা বৃদ্ধি করণ’ প্রকল্পের আওতায় ‘আমার গ্রাম আমার শহর’ অদর্শকে ধারণ করে স্থানীয়পর্যায়ে টেকসই উন্নয়নের অভীষ্ট (এসডিজি) বাস্তবায়ন’ বিষয়ক দিনব্যাপী কর্মশালার অয়োজনের উদ্যোগ নেয়।

এসময় কর্মশালায় বিভিন্ন দফতরের সরকারি কর্মকর্তা, স্থানীয় সাংবাদিক, জনপ্রতিনিধি, ইউপি সচিব, রাজনৈতিক ব্যক্তি, ব্যবসায়ী ও এনজিও প্রতিনিধিরা অংশ নেয়। আলোচনা শেষে কর্মশালায় অংশ নেয়া সবাইকে বিভিন্ন দলে ভাগ করে দলীয়ভাবে স্থানীয় সমস্যা, সমস্যার কারণ, বাধা ও সমাধানে করনীয় বিষয়ে সরকারকে জানানোর জন্য সমস্যাগুলো চিহ্নিত করে লিখিত আকারে জমা দেয়া হয়। এতে ফ্যাসিলেটরের দায়িত্ব পালন করেন গোয়াইনঘাটের সহকারী কমিশনার ভূমি একে এম, নূর হোসেন নির্ঝর, গোয়াইনঘাট উপজেলা কৃষি কর্মকর্তা মো. সুলতান আলী,  গোয়াইনঘাট উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ রেহান উদ্দিন।


সিলেটভিউ২৪ডটকম / ৩০ নভেম্বর ২০২০ / মতিন / ডালিম

শেয়ার করুন

আপনার মতামত দিন