আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

চলছে সিসিকের মশক নিধন ও পরিচ্ছন্নতা অভিযান

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-১২-০৩ ১৭:২৯:৫৩

সিলেট :: এক সপ্তাহ ধরে সিলেট নগরীতে চলছে মশক নিধন অভিযান। মশার উপদ্রব থেকে নগরবাসীকে মুক্ত রাখতে সিলেট সিটি করপোরেশন কতৃৃপক্ষের উদ্যোগে চলমান রয়েছে পরিচ্ছন্ন কার্যক্রমও। ওয়ার্ডে ওয়ার্ডে ফগার মেশিন ও স্প্রে মেশিন দ্বারা মশার ঔষধ ছিটানো হচ্ছে।

বৃহস্পতিবার (০৩ ডিসেম্বর ২০২০) বিকেলে নগরীর কাজলশাহ এলাকায় সিসিকের চলমান মশক নিধন অভিযান পরির্দশন করেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

এসময় সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, শুধু ঔষধ দিলেই মশার উপদ্রব পুরোপুরি কমবে যাবেনা। বাসা-বাড়ি, মার্কেট কিংবা স্থাপনার আশপাশ পরিচ্ছন্ন রাখতে হবে। বিশেষ করে ড্রেন ও ছড়ায় ময়লা আবর্জনা ফেলা যাবেনা। নির্দিষ্ট স্থানে ময়লা আবর্জনা ফেলতে হবে।

ড্রেন ও ছড়া আবর্জনামুক্ত এবং বাসা বাড়ি পরিচ্ছন্ন রাখা গেলে মশক নিধন অভিযানের সফলতা পাওয়া যাবে বলে মনে করেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। এজন্য সকলের সহযোগিতার চান তিনি।

সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. জাহিদুল ইসলাম জানান, নগরের প্রতিটি ওয়ার্ডে মশক নিধন অভিযানে ফগার মেশিন দ্বারা এডালটিসাইড এবং লার্ভিসাইড স্প্রে করা হচ্ছে। মশক নিধনের অভিযানের পাশাপশি প্রতিটি ওয়ার্ডে চলছে পরিচ্ছন্ন অভিযানও। এই অভিযান ধারাবাহিকভাবে চলবে বলেও জানান তিনি।

এদিকে, এক সপ্তাহ ধরে চলা মশক নিধনের অভিযানের পাশাপাশি  টানা দুই সপ্তাহ ধরে চলছে পরিচ্ছন্ন অভিযানও। অভিযানের অংশ হিসাবে বৃহস্পতিবার ২, ৩, ১৫, ১৬, ২২ ও ২৩ নম্বর ওয়ার্ডের বিভিন্ন স্থানে পরিচ্ছন্ন কার্যক্রম পরিচালিত হয়।


সিলেটভিউ২৪ডটকম / ৩ ডিসেম্বর, ২০২০ / সিসিক / ডালিম

শেয়ার করুন

আপনার মতামত দিন