আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

‘শেখ ফজলুল হক মনি যুব লীগের সাহস ও অনুপ্রেরণার নাম’

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-১২-০৪ ১৭:৪৩:১২

সিলেট :: বাংলাদেশের ছাত্র রাজনীতি ও স্বাধিকার আন্দোলনের নক্ষত্র, বাঙালি জাতীয়তাবাদ আন্দোলনের সৃজনশীল যুবনেতা ও মুক্তিযুদ্ধকালীন মুজিববাহিনীর প্রধান কমান্ডার, বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির ৮১তম জন্মদিন আজ।

সিলেট মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি বলেছেন, আদর্শবাদী রাজনীতির অন্যতম দিশারী ছিলেন বঙ্গবন্ধু। আর সেই রাজনীতির দীক্ষা গ্রহণ করে নিজেকে তৈরি করেছিলেন শেখ ফজলুল হক মনি। স্বৈরাচারী শাসক আইয়ুব খানের সামরিক শাসনের বিরুদ্ধে ঐতিহাসিক ছাত্র আন্দোলনের নেতৃত্বে তার অবদান ছিল অপরিসীম।

তিনি বলেন, বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ মনি আমাদের সাহস ও অনুপ্রেরণার নাম এবং তিনি তার আদর্শের কারণে এদেশের কোটি যুবকের হৃদয়ে বেঁচে থাকবেন চিরকাল। আমি আজকের এই দিনে শেখ মণির রুহের মাগফেরাত কামনা করছি।

তিনি শুক্রবার (৪ ডিসেম্বর) বাদ আসর হযরত শাহজালাল (রহ.) মাজার প্রাঙ্গনে সিলেট মহানগর যুবলীগের উদ্যোগে আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, মুজিব বাহিনীর অধিনায়ক শহীদ শেখ ফজলুল হক মণির ৮১তম জন্মদিন উপলক্ষ্যে দোয়া মাহফিল ও শিরনী বিতরণ পূর্ববর্তী সংক্ষিপ্ত আলোচনা সভায় উপরোক্ত কথাগুলো বলেন। পাশাপাশি তিনি ১৫ই আগষ্টের কালো রাত্রিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ নিহত সকলের বিদেহী আত্মার মাগফেরাত কামনা ও রাষ্ট্রনায়ক শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্থ্যতা কামনা করেন।

উক্ত দোয়া ও মিলাদ মাহফিলে উপস্থিত ছিলেন- সিলেট মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি রাহাত তরফদার, আনিসুজ্জামান আনিস, রাহেল আহমদ চৌধুরী, তোফায়েল আহমদ তারেক, আনিসুর রহমান তিতাস, লাহিন আহমদ, ইমামুর রহমান লিটন, আফজল হোসেন, নাজমুল ইসলাম চৌধুরী, আমিনুল ইসলাম সোহেল, রূপম আহমদ, ওবায়েদ বিন বাছিত সুমন, আব্বাস আহমদ, আবুল হোসেন, এডভোকেট কাশেম, এডভোকেট আকবর হোসেন, জিয়াউল হক জিয়া,এমদাদ হোসেন ইমু, সাকারিয়া হোসেন সাকির, টিটু চৌধুরী, আব্দুল কাদির সেলিম, আবির হাসান রানা, রুহুল আমিন, হাফিজুর রহমান চৌধুরী, রিপন কোরেশী, কবির আহমদ, আমিনুল ইসলাম আমিন, আব্দুল কাদির ইমন, মুর্শেদ খান পাঠান, ফয়সল কাদির পাওয়েল, আজাদ উদ্দিন, তারেক আহমদ, কচির ভুইয়া, সাদিকুর রহমান সোহাগ, ইশতিয়াক চৌধুরী পিন্টু, নাঈম আজাদ টিপু, আকিল আহমদ, রায়হান আহমদ, ইব্রাহিম আহমদ জেসি, সোহেল আহমদ বাবুল, অমিত জিত প্রমুখ।

পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট-১ আসনের সংসদ সদস্য ড. এ কে আবদুল মোমেন ও তাঁর সহধর্মিনী সেলিনা মোমেনের সুস্থ্যতা কামনা করে মোনাজাত করা হয়।


সিলেটভিউ২৪ডটকম/০৪ ডিসেম্বর ২০২০/প্রেবি/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন