আজ মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ইং

মঞ্চে না উঠেই সিলেট ছাড়লেন মাওলানা মামুনুল হক

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০১-১৩ ১৫:১৪:১৮

নিজস্ব প্রতিবেদক :: ভাস্কর্যবিরোধী বক্তব্য দেওয়াকে কেন্দ্র করে সিলেটে অনুষ্ঠিত একটি মাহফিলে হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হককে বক্তৃতা রাখতে দেয়া হয়নি। মঞ্চে উঠার আগেই ইসলামি এ বক্তাকে মাহফিল স্থল থেকে ফিরিয়ে দেয় প্রশাসন।

১২ জানুয়ারি (মঙ্গলবার) ওয়াজ মাহফিলটি ছিলো সিলেটের গোলাপগঞ্জের ভাদেশ্বর ইউনিয়নের শেখপুর শাহী ঈদগাহ ময়দানে। স্থানীয় শেখপুর তরুণ সংঘের উদ্যোগে আয়োজিত এ ওয়াজ মাহফিলে প্রধান অতিথি ছিলেন মাওলানা মামুনুল হক।  

এ ব্যাপারে গোলাপগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ হারুনুর রশীদ চৌধুরী জানান, স্থানীয় পর্যায়ে আইন-শৃঙ্খলার বিঘ্ন ঘটতে পারে এই আশংকায় তাকে ওই ওয়াজ মাহফিলে বয়ান দিতে দেওয়া হয়নি। সর্বোপরি  প্রশাসনের অনুমতি নেয়নি আয়োজক কমিটি।

এই নিয়ে সিলেটের তিনটি মাহফিলে প্রধান অতিথি হয়েও বক্তব্য রাখতে পারেননি হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক। তাঁর  ভাস্কর্যবিরোধী বক্তব্যকে কেন্দ্র করে এমন ঘটনা ঘটছে।

জানা গেছে, গত বছরের ২১ ডিসেম্বর সিলেটের বিয়ানীবাজার উপজেলার জামিয়া দ্বীনিয়া আসআদুল উলুম রামধা মাদরাসার মজলিসে অতিথি করা হয়েছিলো এই ইসলামী বক্তাকে। এছাড়াও ২৬ ডিসেম্বর সিলেটের ওসমানীনগর উপজেলার উছমানপুর ইউপির লামাপাড়া শাহ গরিব এমদাদিয়া মাদ্রাসার ইসলামী মহাসম্মেলনেও তিনি ছিলেন প্রধান অতিথি। কিন্তু স্থানীয় প্রশাসনের অনুমতি এবং একটি মহলের বাধার মুখে তিনি ওই দুই মাহফিলেও বক্তব্য রাখতে পারেননি।


সিলেটভিউ২৪ডটকম / ডালিম-১

শেয়ার করুন

আপনার মতামত দিন