আজ বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১ ইং

অগ্রাধিকার ভিত্তিতে শিক্ষার্থীদের জন্য ভ্যাকসিন চায় ছাত্র ইউনিয়ন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০১-১৩ ১৯:৩৬:৩৬

সিলেট :: শিক্ষক ও শিক্ষার্থীদের জন্য অগ্রাধিকার ভিত্তিতে ভ্যাকসিন প্রদান, বিশেষজ্ঞদের মতামত নিয়ে স্বাস্থ্যবিধি মেনে ক্যাম্পাস খোলার রোডম্যাপ ঘোষণা করাসহ ৮ দফা দাবিতে মানবববন্ধন করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন সিলেট জেলা সংসদ।

বুধবার (১৩ জানুয়ারি) কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিকেল সাড়ে চারটায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের সহসভাপতি ও সিলেট জেলার সভাপতি সরোজ কান্তির সভাপতিত্বে, সাধারণ সম্পাদক নাবিল এইচের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন বাংলাদেশ ছাত্র ইউনিয়র সিলেট মহানগরের সভাপতি হাছান বক্ত চৌধুরী কাওছার, এমসি কলেজ সংসদের সাংগঠনিক সম্পাদক নিটু রঞ্জন তালুকদার, মদন মোহন কলেজ সংসদের সাংগঠনিক সম্পাদক সৈকত ভৌমিক প্রমুখ।

এসময় বক্তারা বলেন, ‘করোনাকালে মানুষের জীবন বিপর্যস্ত। প্রতিদিন আমরা মৃত্যুর সংবাদ পাই। শিক্ষার্থীরা মানসিকভাবে বিপর্যস্ত। এদিকে কোনো রকম পূর্ব প্রস্তুতি ছাড়াই হঠাৎ করে অনেক বিশ^বিদ্যালয় পরীক্ষার নোটিশ দেয়ায় শিক্ষার্থীরা ভোগান্তিতে পরেছে। এর মধ্যেই হল ও পরিবহন বন্ধ রাখার মতো অগণতান্ত্রিক সিদ্ধান্তও নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ফলে, শিক্ষার্থীরা না পারছে পরীক্ষার প্রস্তুতি নিতে, না পারছে আবাসন সমস্যার সমাধান করতে।’

তারা আরও বলেন, ‘বিশেষজ্ঞদের পরামর্শ নিয়ে এবং শিক্ষক-শিক্ষার্থী ও ছাত্র প্রতিনিধিদের সাথে আলোচনা করে বিশ্ববিদ্যালয় খোলার রোডম্যাপ তৈরি করতে হবে। কোনো রকম পরিকল্পনা ছাড়া ও কারও সাথে আলোচনা না করে বিশ্ববিদ্যালয় খোলা হলে, শিক্ষার্থীদের স্বাস্থ্যঝুঁকির দায়ভার বিশ্ববিদ্যালয় প্রশাসনকেই নিতে হবে। শিক্ষার্থী ও শিক্ষকদের স্বাস্থ্যঝুঁকির কথা বিবেচনা করে অগ্রাধিকার ভিত্তিতে শিক্ষক-শিক্ষার্থীদের বিনামূল্যে ভ্যাক্সিন প্রদান করতে হবে।’ এছাড়া করোনাকালে বেতন ফি মওকুফ, নামে বেনামে- এসাইনমেন্টের নামে ফি আদায় করা প্রতিষ্ঠান সমূহের বিরুদ্ধে ব্যবস্থাগ্রহণ, সেশনজট রোধে দ্রুত এইচএসসি পরীক্ষার্থীদের ফল প্রকাশ ও কার্যকর পদক্ষেপ গ্রহণ, বাণিজ্যিক কোর্স বন্ধ এবং পাঠ্যপুস্তকে সাম্প্রদায়িকীকরণ বন্ধের দাবি জানান।

সিলেটভিউ২৪ডটকম/১৩ জানুয়ারি ২০২১/প্রেবি/ডিজেএস-০৫

শেয়ার করুন

আপনার মতামত দিন