আজ মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১ ইং

সিলেটে কঠোর অবস্থানে ট্রাফিক পুলিশ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০১-১৩ ১৯:৪৮:১১

জ্যেষ্ঠ প্রতিবেদক :: সিলেট মহানগরীতে ফুটপাত ও সড়কে দখলদারিত্ব দীর্ঘদিন ধরে চলে আসছে। দখলদারদের উৎপাতে নগরবাসীর স্বস্তিতে চলাচল হয়ে পড়ে দায়। তবে সাম্প্রতিক সময়ে সিলেট সিটি করপোরেশন (সিসিক) ও সিলেট মহানগর পুলিশের (এসএমপি) ট্রাফিক বিভাগ কঠোর অবস্থানে রয়েছে। বিশেষ করে নগরীর জিন্দাবাজার, চৌহাট্টা, বন্দরবাজার, আম্বরখানাসহ প্রধান প্রধান এলাকায় ফুটপাত ও সড়ক দখলদারদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

জানা গেছে, সিসিকের সহায়তায় এসএমপির ট্রাফিক বিভাগ নগরীর হকারদের লালদিঘীরপাড় হকার্স মার্কেটে পুনর্বাসন করেছে। ফুটপাত ও সড়ক দখল করে রাখায় হকাররাই ছিলেন এগিয়ে। ব্যবসায়ীরাও তাদের দোকানের সামনের ফুটপাতে জিনিসপত্র রেখে সাধারণের চলাচলে বিঘ্ন ঘটাতেন।

কিন্তু হকারদের অন্যত্র পুনর্বাসনের পর ব্যবসায়ীরা সুযোগ পেয়ে প্রায় পুরো ফুটপাতেই মালামাল রাখতে শুরু করেন। এ পরিস্থিতিতে ফুটপাত ও সড়কে মালামাল রাখার বিরুদ্ধে অভিযান শুরু করে এসএমপির ট্রাফিক বিভাগ।

এসএমপির উপ-কমিশনার (ট্রাফিক) ফয়সল মাহমুদ জানান, চলতি মাসের ১ তারিখ থেকে ১৩ তারিখ অবধি ফুটপাত ও সড়ক দখল করে ব্যবসা পরিচালনাকারী দোকানদারদের বিরুদ্ধে ২১টি জিডি দায়ের ও ৬টি প্রসিকিউশন দাখিল করা হয়েছে।

এসএমপি জানায়, যেসব প্রসিকিউশন আদালতে দাখিল হয়, সেগুলোতে অভিযুক্ত দোকানদারগণ আদালতে হাজির হয়ে জরিমানা পরিশোধ করেন। একইসাথে ভবিষ্যতে এ ধরনের কাজ করবেন না বলেও আদালতে মুচলেকা দেন তারা।

ফয়সল মাহমুদ জানান দোকানের মালামাল দোকানের সাটারের ভিতরে রাখতে হবে। বাসা-বাড়ির নির্মাণ সামগ্রী রাস্তায় না রেখে বাড়ির ভিতরে রাখতে হবে। সড়কে শৃঙ্খলা ফেরাতে এ কার্যক্রম আরও জোরদার করা হবে।

সিলেটভিউ২৪ডটকম/আরআই-কে -০৫

শেয়ার করুন

আপনার মতামত দিন