আজ সোমবার, ০১ মার্চ ২০২১ ইং

উচ্চশিক্ষায় বিদেশগামী আল আমিন রাব্বীকে বিদায় সংবর্ধনা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০১-১৬ ০০:১৬:২৭

শাবি প্রতিনিধি :: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও বিভাগের সহযোগী অধ্যাপক আল আমিন রাব্বীর উচ্চশিক্ষা গ্রহণে বিদেশযাত্রা উপলক্ষে তাকে বিদায় সংবর্ধনা দেওয়া হয়েছে।

শুক্রবার (১৫ জানুয়ারি) বিকেলে সমাজবিজ্ঞান অ্যালামনাই অ্যাসোসিয়েশনের উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন 'হিমুর ভোজন বিলাস' নামক রেস্তোরাঁয় এ সংবর্ধনা দেওয়া হয়।

সমাজবিজ্ঞান অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি মো. আখতারুজ্জামান চৌধুরীর সভাপতিত্বে এবং যুগ্ম-সম্পাদক সৈয়দ আল মামুনের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন, সমাজবিজ্ঞান অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি ও কার্যকরী কমিটির সদস্য রাসেদুল হক, যুগ্ম-সম্পাদক ও ব্রিটিশ কাউন্সিলের প্রোগ্রাম কর্মকর্তা আলমগীর মিয়া, সদস্য জার্জিসুর রহমান, আবুল বাসার, আহবাব রহমান, কার্যকরী কমিটির সদস্য ও UNDP এর জেলা কর্মকর্তা রবিউল আউয়াল নাসিম, সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার সমাজসেবা কর্মকর্তা কামরুল ইসলাম প্রমুখ।

এ সময় অ্যালামনাইয়ের সভাপতি মো. আখতারুজ্জামান চৌধুরী উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে বলেন, 'করোনা পরবর্তী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ভর্তি আর টিউশন ফি প্রদানের জন্য ছাত্র-ছাত্রীদের সবরকমের সহযোগিতা করা হবে। ইতোপূর্বে সমাজবিজ্ঞান অ্যালামনাই এসোসিয়েশন করোনায় ক্ষতিগ্রস্ত ২০ শিক্ষার্থীকে সহযোগিতা করেছে। ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে।'

তিনি আরও বলেন, 'এলামনাইয়ের স্বতন্ত্র ছাত্র কল্যাণ তহবিলের একাউন্ট খুলে সকল সাবেক ছাত্রছাত্রীকে সক্রিয়ভাবে অবদান রাখার জন্য অনুরোধ জানানো হবে যাতে অর্থাভাবে কোনো ছাত্র-ছাত্রীর পড়াশোনার কষ্ট না হয়।

সভায় করোনাকালীন সময়ের কথা উল্লেখ করে বলা হয়, সমাজবিজ্ঞান অ্যালামনাই যেভাবে ত্রাণ কার্যক্রম পরিচালনা করেছে তা প্রশংসার দাবিদার। উক্ত অ্যালামনাই প্রায় ১০০টি পরিবারকে দুইবার ত্রাণ দিয়ে সহযোগিতা করেছে এবং অর্থনীতি বিভাগের গিয়াস উদ্দিন ও নৃবিজ্ঞান বিভাগের সুদীপ্ত'র চিকিৎসার কাজে সহযোগিতা করেছে।

পরিশেষে সমাজবিজ্ঞান অ্যালামনাই এসোসিয়েশনের আজীবন সদস্যদের মাঝে আজীবন সদস্যদের জন্য তৈরিকৃত সার্টিফিকেট বিতরণ করা হয়। অনুষ্ঠানের শেষে আল আমিন রাব্বীকে বিদায়ী ক্রেস্ট ও ফুলেল শুভেচ্ছা জানানো হয়। সেই সঙ্গে নতুন দায়িত্বপ্রাপ্ত সাধারণ সম্পাদক সৈয়দ আল মামুনকে ফুলেল শুভেচ্ছা দিয়ে বরণ করা হয়।

সিলেটভিউ২৪ডটকম/১৬ জানুয়ারি ২০২১/ডিজেএস-১

শেয়ার করুন

আপনার মতামত দিন