আজ সোমবার, ০১ মার্চ ২০২১ ইং

হুইল চেয়ারে করে ভোটকেন্দ্রে ৮০ বছরের বৃদ্ধা

আনন্দঘন অনুভূতি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০১-১৬ ১০:৫৫:২০

নিজস্ব প্রতিবেদক :: দ্বিতীয় ধাপে সিলেট বিভাগের ৭টি পৌরসভায় চলছে ভোটগ্রহণ। শনিবার (১৬ জানুয়ারি) সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়েছে। সকাল থেকেই বিভিন্ন কেন্দ্রে ভোটারদের উপস্থিতি ছিলো লক্ষ্যণীয়। প্রায় প্রতিটি ভোটকেন্দ্রে ছিলো আনন্দঘন ও উৎসবমুখর পরিবেশ।

শনিবার সকালে বিভিন্ন কেন্দ্র ঘুরে দেখা যায়, ভোটারদের মধ্যে নারীদের সংখ্যাই ছিলো বেশি। একই দৃশ্য ছিলো ছাতক পৌরসভার চন্দ্রনাথ বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে। সেখানে সকাল সাড়ে ৯টার সময় হুইল চেয়ারে করে ৮০ বছরের এক বৃদ্ধাকে ভোট দেয়ার জন্য আসতে দেখা যায়।

ছাতক পৌরসভার ৭ নং ওয়ার্ডের বাসিন্দা শ্যামলা বেগম ৮০ বছরের বৃদ্ধা হলেও ভোটাধিকার প্রয়োগে কোনো অবহেলা করেননি। তিনি পায়ে হেঁটে আসতে না পারলেও প্রায় এক কিলোমিটার রাস্তা হুইল চেয়ারে করে এসেছেন নিজের ভোটাধিকার প্রয়োগ করতে। এটি একজন সচেতন নাগরিক হিসেবে তাঁর দায়িত্ব বলে মনে করেন শ্যামলা বেগম।

ভোট দিয়ে যাবার বেলায় অনুভূতি প্রকাশ করতে গিয়ে এ প্রতিবেদককে তিনি বলেন, ‘আমি অসুস্থ। তারপরে যেহেতু হুইল চেয়ারে চলাফেরা করতে পারছি, তাই ভোট দিতে এসেছি স্বত:স্ফূর্তভাবে। সকালবেলাতেই ভোটটি দিতে পারায় আমার আনন্দ লাগছে।’

শ্যামলা বেগমকে নিয়ে আসা তাঁর নাতি এ প্রতিবেদককে বলেন, ‘দাদি গতকাল থেকে ভোট দেবার জন্য উদগ্রীব হয়ে আছেন। সকাল থেকেই আমাকে তাগাদা দিচ্ছেন তাকে ভোটকেন্দ্রে নিয়ে আসার জন্য।’

উল্লেখ্য, শনিবার সিলেটের ৭টি পৌরসভার মধ্যে ১টিতে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এবং বাকি ৬টিতে ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ করা হচ্ছে।

নির্বাচন কমিশন (ইসি) সূত্র জানায়, ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ হচ্ছে সুনামগঞ্জের জগন্নাথপুরে। আর ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ হচ্ছে মৌলভীবাজারের কুলাউড়া ও কমলগঞ্জ, সুনামগঞ্জের সদর ও ছাতক, হবিগঞ্জের মাধবপুর ও নবীগঞ্জ পৌরসভায়।


সিলেটভিউ২৪ডটকম / শাহীন / ডালিম-৪

শেয়ার করুন

আপনার মতামত দিন