আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

সিলেটে শোক-শ্রদ্ধায় বীর মুক্তিযোদ্ধা ময়নাকে শেষ বিদায়

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০১-১৮ ১৭:০৭:০৮

জ্যেষ্ঠ প্রতিবেদক :: বীর মুক্তিযোদ্ধা ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব নিজাম উদ্দিন লস্কর ময়নাকে শোক ও শ্রদ্ধায় শেষ বিদায় জানানো হয়েছে। আজ সোমবার যোহরের পর হযরত শাহজালাল (রহ.) মাজারে জানাজা শেষে তাঁকে দরগাহ কবরস্থানে সমাহিত করা হয়।

এর আগে নিজাম উদ্দিন লস্কর ময়নার মরদেহ সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে রাখা হয়। সেখানে তাঁর প্রতি শ্রদ্ধা জানান রাজনৈতিক, সাংস্কৃতিক নেতৃবৃন্দ। এছাড়া সিলেট জেলা প্রশাসনের পক্ষ থেকে তাঁকে রাষ্ট্রীয় সম্মাননা প্রদান করা হয়।

নিজাম উদ্দিন লস্কর ময়নার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি শফিকুর রহমান চৌধুরী, সহসভাপতি নাজনীন হোসেন, সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান, প্রচার ও প্রকাশনা সম্পাদক এডভোকেট মো. আব্বাস উদ্দিন, সাংস্কৃতিক সম্পাদক শামসুল আলম সেলিম, মহানগর কৃষকলীগের সাধারণ সম্পাদক আব্দুর রকিব বাবলু প্রমুখ।

রোববার রাত সোয়া ৯টার দিকে নগরীর একটি বেসরকারি হাসপাতালে মারা যান নিজাম উদ্দিন লস্কর ময়না। তিনি কিডনিজনিত জটিলতায় ভুগছিলেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭২ বছর।

এই বীর মুক্তিযোদ্ধা শতাধিক নাটকের নাট্যকার ছিলেন। তিনি ১৯৬২ সালে প্রসাদ বিশ্বাস রচিত ‘পরাজয়’ নাটক দিয়ে মঞ্চ অভিনয় শুরু করেন। প্রায় এক দশক তিনি জেলা শিল্পকলা একাডেমির নাট্য প্রশিক্ষক ছিলেন।

সিলেটভিউ২৪ডটকম/আরআই-কে -০২

শেয়ার করুন

আপনার মতামত দিন