আজ বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ইং

সিলেটে ট্রাক থেকে মাছ লুটের অভিযোগ, পুলিশ কমিশনারকে স্মারকলিপি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০১-১৮ ১৮:৩৭:২৪

সিলেট :: সিলেটে মাছের পাইকারী আড়ৎ কাজিরবাজার অভিমুখে আসা চলন্ত ট্রাক থেকে মাছ লুট করে নিয়েছে এক অপরাধী চক্র। এতে বাধা দিলে ট্রাকের চালকদের অস্ত্রের মুখে সর্বস্ব লুটে নিচ্ছে।

সিলেটের পুলিশ কমিশনার নিশারুল আরিফের কাছে দেওয়া এক স্মারকলিপিতে এমন অভিযোগ করেছেন নগরের কাজীবাজার মৎস আড়ৎদাররা।

বাজারের মৎস আড়তদের পক্ষে সোমবার এই স্মারকলিপি পেশ করেন সিলেট সদর মৎস আড়তদার সমবায় কল্যান সমিতির সাধারন সম্পাদক জাহাঙ্গীর আলম।

স্মারকলিপিতে তিনি জানান, সিলেটের মানুষের চাহিদা বিবেচনা করে প্রতিদিনই কাজিরবাজার মৎস আড়তদার দেশের বিভিন্ন অঞ্চল থেকে মাছের আমদানী করে থাকেন। ভোর থেকে সিলেট নগরীতে মাছবাহী ট্রাক প্রবেশ শুরু হয়। আর দুপুর পর্যন্ত ওই ট্রাক আসতে থাকে। কিন্তু নগরীতে ঢুকার পরপরই ট্রাক থেকে মাছ ছিনতাই করা হচ্ছে। কখনো কখনো প্রতি ট্রাক থেকে ৩-৪ ক্যারেট (বাক্স) মাছ লুটে নিচ্ছে একটি অপরাধী চক্র। এই অপরাধী চক্রের মুখে বেøড ও হাতে চাকু থাকে। ৫-৬ জন করে দলবেঁধে থাকে। সিলেটের যে রুট দিয়ে মাছবাহী ট্রাক ঢুকে একটু সুযোগ পেলেই তারা ট্রাকে উঠে পড়ে। চাকু দিয়ে মাছ ডেকে রাখা কাপড় বা তেরপাল কেটে ফেলে। এরপর চলন্ত ট্রাক থেকে মাছের ক্যারেট নিচে ফেলে দেয়। ট্রাকের চালক বাধা দিলে চাকু কিংবা ধারালো অস্ত্র দিয়ে প্রাণনাশের ভয় দেখায়। লুটে নেয় চালকের টাকা পয়সাও।  

স্মারকলিপিতে তিনি উল্লেখ করেন, ঢাকা-সিলেট হাইওয়ের দক্ষিন সুরমার তেলিবাজার ব্রিজ, তেমুখী ব্রিজের উত্তর অংশে, মদিনা মার্কেট, বাগবাড়ি, মেডিকেল রোড, কদমতলীতে, সুবহানীঘাট, টিলাগড় পয়েন্ট, শিবগঞ্জ, মীরাবাজার, এয়ারপোটের সামনের বড়শালা এলাকা পর্যন্ত তাদের অবস্থান। শহরের ঢুকার পর যানজটে গাড়ি একটু ধীর গতিতে চললে তারা ট্রাকে উঠে যায়। স্মারকলিপিতে পথিমধ্যে ওই মাছলুটকারী ছিনতাইকারীদের বিরুদ্ধে কার্যকর ব্যবস্থা গ্রহনের দাবি জানান।

উল্লেখ্য- শুধু মাছ নয়, কালিঘাটের আড়তদারদের চাল, পিয়াজ সহ অন্যান্য পণ্য সামগ্রীও একই ভাবে লুট করা হচ্ছে বলে স্মারকলিপিতে তিনি উল্লেখ করেন।


সিলেটভিউ২৪ডটকম/প্রেবি/এসডি-১৭


শেয়ার করুন

আপনার মতামত দিন