আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

ওসমানীনগরে নারী জাগরণী ঐক্য পরিষদের ম্যাসব্যাপী প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০১-১৯ ২১:১২:৩১

ওসমানীনগর প্রতিনিধি :: ‘নারী ও শিশুর প্রতি সহিংসতা আর নয়, প্রতিটি দিন হোক তাদের জন্য মঙ্গলময়‘ প্রতিপাদ্যে বিষয়কে সামনে নিয়ে দক্ষ মানব সম্পদ উন্নয়নে নারী উদ্যোগক্তা সৃষ্টির লক্ষে সিলেটের ওসমানীনগরে উদ্বোধন হলো নারী জাগরণী ঐক্য পরিষদের মাস ব্যাপী নকশী কাথাঁ সেলাই ও ফ্যাশন ডিজাইন প্রশিক্ষণ কার্যক্রমের।

সিলেট জেলা নারী জাগরণী ঐক্য পরিষদের সার্বিক তত্ত্বাবধানে কানাইঘাট উপজেলা যুবলীগ নেতা আব্দুল্লাহ-আল মোমিন ও যুক্তরাজ্য কমিউনিটি নেতা জুয়েল আহমদের অর্থায়নে প্রশিক্ষন এবং প্রশিক্ষণ পরবর্তী ১০ জনকে বিনামূল্যে সেলাই মেশিন প্রদানের আয়োজন করা হয়েছে।

মঙ্গলবার উপজেলার সাদিপুর ইউনিয়নের দক্ষিন কালনিচর গ্রামের বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালিকের বাড়িতে প্রশিক্ষন কর্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিলেট জেলা পরিষদের সদস্য ও জেলা নারী জাগরণী ঐক্য পরিষদের সভাপতি সুষমা সুলতানা রুহী। প্রধান অতিথি ছিলেন, ওসমানীনগর থানার অফিসার ইনচার্জ শ্যামল বণিক। বিশেষ অতিথি ছিলেন, সিলেট জেলা যুবলীগের সভাপতি ভিপি শামীম আহমদ, নারী জাগরণী ঐক্য পরিষদের সহ-সভাপতি হাসিনা বেগম, কানাইঘাট উপজেলা যুবলীগ নেতা আব্দুল্লাহ-আল মোমিন, রহমতপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম, প্রশিক্ষক কাইট্স মাসউদ, সংগঠনের দপ্তর সম্পাদক নুছরাত জাহান নীলা, আওয়ামীলীগ নেতা আরজু মিয়া।

সভায় বক্তরা বলেন, দেশপ্রেমের মন্ত্রে উজ্জীবিত হয়ে নারীদের স্বাবলম্বীর মাধ্যমে দেশ ও সমাজ প্রতিষ্ঠায় আর্থ-সামাজিক উন্নয়নে কাজ করে যাচ্ছে নারী জাগরণী ঐক্য পরিষদ। নারীদের সার্বিক অধিকার আদায়ে স্বোচ্চার করে সুগম করেছে অর্থনৈতিক মুক্তির পথ। গ্রাম পর্যায়ের তৃণমূলে শোষিত নিপিরিত নারীদের পেশাদারিত্ব দক্ষতা বৃদ্ধিতে রাখছে সক্রিয় ভূমিকা। নারীদের ব্যবসা-বাণিজ্যেসহ কারিগরি প্রশিক্ষনে দক্ষ করে সৃষ্টি করছে সফল উদ্যোক্তা। ফলে ব্যবসা কর্মক্ষেত্রসহ সর্বক্ষেত্রে আগের তুলনায় বেড়েছে নারীর অংশগ্রহণ। নারীর উন্নয়ন ও অংশগ্রহন অনেক দূর এগিয়ে গেলেও,পথটা এখনও অনেক লম্বা। এক্ষেত্রে সবাইকে আরও দৃঢতার সাথে কাজ করে যেতে হবে। মানুষের বিবেক জাগ্রত করার প্রত্যয়ে নারী জাগরণী ঐক্য পরিষদ তৃণমূলে বহুমাত্রিক পদ্ধতিতে নির্যাতিত নারীদের পাশে দাঁড়িয়ে প্রতিরোধ ও কর্মসংস্থান সৃষ্টিতে তাদের কার্যক্রমগুলো অব্যাহত রাখার প্রত্যাশা করেন তারা।

যুবলীগ নেতা আহবাব আহমদ তপুর পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, রহমতপুর উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক নিখিল দাস, আওয়ামীলীগ নেতা ইবাদুর রহমান, সমির উদ্দিন, সাজ উদ্দিন সাজু, ইউপি সদস্য আলেয়া বেগম, স্থানীয় বাসিন্দা আজির উদ্দিন, তারেশ নাথ, যুবলীগ নেতা হেলাল আহমদ, আবুল হাসনাত, বাহার আহমদ, কাওসার আহমদ, জুবেল আহমদ, টিপু আহমদ, জুবেল আহমদসহ আরও অনেকে। অনুষ্ঠানে নারী জাগরণী ঐক্য পরিষদের নেতৃবৃন্দসহ সুশিল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সিলেটভিউ২৪ডটকম/ডিজেএস-১২

শেয়ার করুন

আপনার মতামত দিন