আজ বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১ ইং

সিলেটে পানির দামে পেঁয়াজ!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০১-২০ ২৩:২৫:৪৮

মো. রেজাউল হক ডালিম :: সিলেটে মাত্র ১৫ টাকা কেজিতে পেঁয়াজ বিক্রি করছে সরকারি বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। সিলেট মহানগরীর ৪-৫টি পয়েন্টে গত শনিবার (১৬ জানুয়ারি) থেকে ১৫ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি হচ্ছে বলে সিলেটভিউ-কে জানিয়েছেন টিসিবি’র সিলেট আঞ্চলিক কার্যালয়ের প্রধান মো. ইসমাইল মজুমদার।

ইসমাইল মজুমদার বলেন, কিছুদিন আগে পেঁয়াজের দাম চড়া ছিলো। সরকারের সিদ্ধান্তে বাজারে এখন পেঁয়াজের দাম স্বস্তিদায়ক পর্যায়ে এসেছে। গত চার দিন থেকে সিলেটে তুরস্কের প্রতি কেজি পেঁয়াজ ১৫ টাকা দরে বিক্রি করছে টিসিবি।

এ যেন সিলেটে সিলেটে পানির দামে বিক্রি হচ্ছে পেঁয়াজ! তবে এ পেঁয়াজে ক্রেতার আগ্রহ কম বলে জানান ইসমাইল।  

খোঁজ নিয়ে জানা গেছে, কয়েক দিন আগেও সিলেটে টিসিবি’র ট্রাকের সামনে লম্বা লাইন দেখা গেলেও এখন তা নেই। অনেক স্থানেই ডেকে ডেকে পেঁয়াজ বিক্রির চেষ্টা করছেন পরিবেশকরা।

এদিকে, সিলেটে টিসিবি’র ট্রাক থেকে নিত্যপণ্য ক্রেতাদের পেঁয়াজের চাইতে ডাল-তেলে আগ্রহ। এ ক্ষেত্রে পরিবেশকরা শর্ত জুড়ে দিয়েছেন- নির্দিষ্ট পরিমাণ পেঁয়াজ কিনলে অন্য পণ্য ক্রেতার কাছে বিক্রি করা হবে। অর্থাৎ যেকোনো পণ্য কিনলে সঙ্গে পেঁয়াজও কিনতে হবে।

এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক এক পরিবেশক বলেন, পেঁয়াজ বিক্রি হচ্ছে না। তাই বাধ্য হয়ে অন্য পণ্যের সঙ্গে পেঁয়াজও বিক্রি করার চেষ্টা করছি। পেঁয়াজ নিয়ে আমরা লোকসানে পড়তে যাচ্ছি।

মো. ইসমাইল মজুমদার বলেন, সিলেট মহানগরীর প্রায় ১০টি স্থানে টিসিবির পণ্য বিক্রি করা হচ্ছে। তবে সব ডিলার একসাথে নয়, বাই রোটেশনে প্রতিদিন নগরীর কমপক্ষে ৪টি স্থানে বিক্রি করা হয় পণ্য।

পণ্য বিক্রির স্থানগুলো হচ্ছে- সিলেট নগরীর বন্দরবাজার এলাকা (ক্বিনব্রিজের নিচ বা রেজিস্ট্রারি মাঠ), মাছিমপুরস্থ আবুল মাল আব্দুল মুহিত ক্রীড়া কমপ্লেক্স, শাহী ঈদগাহ, আলিয়া মাদরাসা মাঠ, বাঘবাড়ি পিডিবি কার্যালয়, টিলাগড় পয়েন্ট, আলমপুর টিটিসি, বৈরাতী কমিউনিটি সেন্টার মদিনা মার্কেট এবং আম্বরখানা কলোনি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সম্মুখ।


সিলেটভিউ২৪ডটকম / ডালিম-১৩

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সিলেট খবর

  •   জকিগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন ২০২১ সম্পন্ন
  •   সালাহ উদ্দিন আলী আহমদের মৃত্যুতে নাদেলের শোক
  •   সালাউদ্দিন আলী আহমদের মৃত্যুতে মহানগর বিএনপির শোক
  •   আলী আহমদের ইন্তেকালে জেলা কর আইনজীবী সমিতির শোক
  •   তরুণ প্রজন্মকে সুনাগরিক হিসেবে গড়ে উঠতে হবে: আশফাক আহমদ
  •   সালাহ উদ্দিন আলী আহমেদ’র মৃত্যুতে জালালাবাদ এসোসিয়েশনের শোক
  •   সিলেট জেলা মোটর ওয়ার্কশপ মেকানিক ইউনিয়নের শপথ গ্রহণ
  •   বোরকা পরে ঘরে ঢুকে বিধবাকে ধর্ষণ!
  •   ওসমানী হাসপাতালে সপরিবারে ভ্যাক্সিন নিলেন ভারতীয় সহকারী হাইকমিশনার
  •   চৌহাট্টায় সংঘর্ষ : সিলেটে ধর্মঘটের পথেই হাটছেন পরিবহন শ্রমিকরা!