আজ বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ইং

দেশের প্রত্যান্ত এলাকায় নারী শিক্ষাকে অগ্রাধিকার দিচ্ছে সরকার: কর্মসংস্থান মন্ত্রী

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০১-২৪ ১৯:১৩:৩৫

জৈন্তাপুর প্রতিনিধি :: প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন, জৈন্তাপুর উপজেলার ভাটির জনপদ হিসাবে পরিচিত পিছিয়ে পড়া দরবস্ত এলাকায় নারী শিক্ষার আলো ছড়িয়ে দিতে মাওলানা আব্দুল লতিফ জুলেখা গালর্স হাইস্কুল এক অসাধারণ ভূমিকা পালন করে যাচ্ছে। শিক্ষানুরাগী ও সমাজসেবী মোহাম্মদ শামছুজ্জামানের ব্যক্তিগত প্রচেষ্টায় স্থাপিত এই শিক্ষা প্রতিষ্ঠান জৈন্তাপুর উপজেলাকে নারী শিক্ষার মান উন্নয়নে অনেকটা এগিয়ে নিয়ে গেছে।

তিনি বলেন, বর্তমান শেখ হাসিনার সরকার দেশের প্রতিটি উপজেলায় দক্ষ জনগোষ্ঠী তৈরী করতে নারী শিক্ষাকে অগ্রাধিকার দিয়ে কাজ করে যাচ্ছে। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর দেশে নতুন শিক্ষানীতি প্রনয়ন করে শিক্ষার্থীদের মাঝে বিনা মূল্যে পাঠ্যবই বিতরণ এবং প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে একাডেমিক শিক্ষা ভবন নির্মাণ করে শিক্ষার সহায়ক পরিবেশ সৃষ্টি করে দিয়েছে। জৈন্তাপুর উপজেলায় শিক্ষা, যোগাযোগ, স্বাস্থ্য ও গ্রামীণ অবকাঠামোগত উন্নয়নে অনেক প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে।

সরকারের চলমান উন্নয়ন কাজ সঠিক ভাবে বাস্তবায়ন করতে তিনি প্রশাসন সহ স্থানীয় জনগনকে সহযোগিতা করতে আহবান জানান।

রবিবার প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ জৈন্তাপুর উপজেলায় দরবস্ত তেলিজুরীস্থ মাওলানা আব্দুল লতিফ জুলেখা গার্লস হাইস্কুলের নতুন একাডেমিক শিক্ষা ভবন উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন- মাওলানা আব্দুল লতিফ জুলেখা গার্লস হাইস্কুলের প্রতিষ্ঠাতা শিক্ষানুরাগী সমাজসেবী মোহাম্মদ শামছুজ্জামান, জৈন্তাপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতি কামাল আহমদ, ভাইস-চেয়ারম্যান বশির উদ্দিন, উপজেলা নির্বাহী অফিসার নাহিদা পারভীন, জৈন্তাপুর মডেল থানার অফিসার (ইনচার্জ) মহসীন আলী, গোয়াইনঘাট সরকারী কলেজরে অধ্যক্ষ মো: ফজলুল হক, উপজেলা শিক্ষা অফিসার মো: সোলায়য়মান হোসেন, দরবস্ত ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বাহারুল আলম বাহার, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সহকারী অধ্যাপক শাহেদ আহমদ, তথ্য ও  প্রযুক্তি বিষয়ক সম্পাদক কামরুজ্জামান চৌধুরী, সহ দপ্তর সম্পাদক জাকারিয়া মাহমুদ, সদস্য আবুল হোসেন, সোহেল রানা, উপজেলা যুবলীগের আহবায়ক আনোয়ার হোসেন, যুগ্ম আহবায়ক মো: কুতুব উদ্দিন, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক ইমাম উদ্দিন ।

এদিকে প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ এমপি দিনব্যাপী জৈন্তাপুর উপজেলায় বিভিন্ন উন্নয়ন মুলক কাজের উদ্বোধন ভিত্তিপ্রস্থর স্থাপন অনুষ্ঠানে অংশ গ্রহন করেন।



সিলেটভিউ২৪ডটকম/এমএইচ/এসডি-২৪

শেয়ার করুন

আপনার মতামত দিন