আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

সরকারি ধান ক্রয়ে কোনো অনিয়ম বরদাশত করা যাবেনা : ইউএনও তাহমিলুর রহমান

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০১-২৫ ১২:৪৪:০২

নিজস্ব প্রতিবেদক, গোয়াইনঘাট : গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার তাহমিলুর রহমান জানিয়েছেন গোয়াইনঘাটে ২৬ টাকা কেজি মূল্যে ৩৭৪ মেট্রিকটন আমন ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে সরকার। এরই ধারাবাহিকতায় সরকারিভাবে সরাসরি কৃষকদের কাছ থেকে ধান কেনা শুরু হয়েছে। লটারির মাধ্যমে কৃষক নির্বাচন করা হয়েছে। ফলে ধান ক্রয়ে কোনো মধ্যস্বত্বভোগী থাকার সুযোগ নেই। তাই সরকারি ধান ক্রয়ে অনিয়মের কোনো সুযোগ নেই। তারপরও যদি কেউ ধান ক্রয়ে অনিয়ম করে তাহলে বরদাশত করা হবে না।

তিনি বলেন, সরকার কৃষকদের জীবনমান উন্নয়নের জন্য নানা উদ্যোগ বাস্তবায়ন করছে। স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে কৃষি মন্ত্রণালয় থেকে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের একটা তালিকা করে দেওয়া হয়েছে। সেই তালিকার উপরে লটারি করে কৃষক নির্বাচন করা হয়েছে। তাতে কেউ প্রভাব বিস্তার করতে পারবে না। তিনি আশা করছেন, কৃষকেরা ধান বিক্রি করে লাভবান হবেন। এতে বাজারে ধানের দামেও ইতিবাচক প্রভাব পড়বে।

সোমবার (২৫ জানুয়ারি) সকাল ১০ টায় প্রন্তিক কৃষকের কাছ থেকে অভ্যন্তরীণ আমন ধান সংগ্রহের উদ্বোধনী প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। গোয়াইনঘাট উপজেলা প্রশাসন ও উপজেলা খাদ্য বিভাগ কতৃক আয়োজিত আমন ধান সংগ্রহ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ গোলাম কিবরিয়া হেলাল, গোয়াইনঘাট উপজেলা কৃষি অফিসার মোঃ সুলতান আলী,গোয়াইনঘাট উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা রুপক রঞ্জন তালুকদার, ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি এসএসডি) মোঃ আফসর আলী,গোয়াইনঘাট প্রেসক্লাব সভাপতি এম,এ,মতিন, নির্বাহী সদস্য আলী হোসেন, বিশিষ্ট ব্যবসায়ী অহিদ মিয়া,উপজেলা ছাত্র লীগ নেতা ইনসাদ হোসেন রাজীব,জৈন্তিয়া কেন্দ্রীয় ছাত্র পরিষদের সভাপতি মাহফুজুর রহমান, উপজেলা ছাত্রলীগ নেতা ফয়ছল আহমদ প্রমুখ।



সিলেট ভিউ ২৪ ডটকম/মতিন/ পিটি-১০



শেয়ার করুন

আপনার মতামত দিন