আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

সিলেটে এসে মুগ্ধ ব্রিটিশ ডেপুটি হাইকমিশনার

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০১-২৫ ১৮:৩৩:৩১

জ্যেষ্ঠ প্রতিবেদক :: বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ ডেপুটি হাইকমিশনার জাভেদ প্যাটেল আজ সোমবার সিলেট সফর করেন। তিনি ২০২০ সালে ফেব্রুয়ারি থেকে বাংলাদেশে দায়িত্ব পালন করলেও এই প্রথমবার প্রবাসী অধ্যুষিত সিলেটে এলেন।

জাভেদ প্যাটেল সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরীর সঙ্গে সাক্ষাৎ করেন। তিনি বাংলাদেশ ও যুক্তরাজ্যের মাঝে বিদ্যমান বন্ধুত্বকে দ্বিপাক্ষিক উন্নয়ন কর্মকান্ডের মাধ্যমে আরো সমৃদ্ধ করার উপর জোর দেন। সিলেটের বিভাগীয় কমিশনার মো. মশিউর রহমান ও সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহমদের সঙ্গেও দেখা করেন ব্রিটিশ ডেপুটি হাইকমিশনার।

প্রথমবার সিলেট সফরে এসে নিজের মুগ্ধতার কথা জানিয়েছেন জাভেদ প্যাটেল। তিনি বলেন, ‘বাংলাদেশের অন্যতম সুন্দর শহর, যেখানে যুক্তরাজ্য ও বাংলাদেশের মধ্যে সম্পর্ক আগের তুলনায় আরও বেশ সমৃদ্ধ, সিলেট সফরে আসতে পেরে আমি অত্যন্ত আনন্দিত। এই শহরের সাথে অনেক ব্রিটিশ-বাংলাদেশীর প্রত্যক্ষ যোগাযোগ রয়েছে।’

তিনি বলেন, ‘এখানে এসে সিলেটের ঐতিহ্য ও সংস্কৃতি সম্পর্কে গভীরভাবে জানতে পেরে আমার খুবই ভালো লাগছে।’

জাভেদ প্যাটেল আরও বলেন, ‘এই বছর বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালনের পাশাপাশি আমি বাংলাদেশ-যুক্তরাজ্যের ব্যতিক্রমী বন্ধন উদযাপনের আশা ব্যক্ত করছি।’

এদিকে, সিসিক মেয়র আরিফুল হক চৌধুরীর সাথে সাক্ষাৎকালে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন ব্রিটিশ ডেপুটি হাইকমিশনার জাভেদ প্যাটেল। বাংলাদেশ ও যুক্তরাজ্যের জনগণের মধ্যেকার দীর্ঘদিনের সুসম্পর্ক বিষয়ক আলোচনার পাশাপাশি তাঁরা যুক্তরাজ্য ও বাংলাদেশ সরকার, সিলেট সিটি করপোরেশন ও জাতিসংঘের উন্নয়ন কর্মসূচির যৌথ উদ্যোগে সিলেট নগরীর দারিদ্র্য দূরীকরণ কার্যক্রম নিয়ে আলোচনা করেন। এই গুরুত্বপূর্ণ কর্মসূচির আওতায় সিলেট সিটি কর্পোরেশনের ১১ হাজার মানুষ কোভিড-১৯ বিষয়ক সচেতনতা, পুষ্টি ও জীবিকার জন্য অনুদানসহ নগরের দারিদ্র দূরীকরণের লক্ষ্যে বিভিন্ন সহায়তা পাচ্ছেন।

সিলেটভিউ২৪ডটকম/আরআই-কে -০৫

শেয়ার করুন

আপনার মতামত দিন