আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

‘সরকারি সহায়তা কাজে লাগিয়ে জীবন মানোন্নয়ন সম্ভব’

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০১-২৫ ১৯:২৬:২০

নিজস্ব প্রতিবেদক, গোয়াইনঘাট :: গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার তাহমিলুর রহমান বলেছেন, সরকারি-বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থা কতৃক সহায়তা যথাযথ ভাবে কাজে লাগিয়ে নিজেদের ভাগ্যের পরিবর্তন সম্ভব।

তিনি বলেন, ওয়ার্ল্ড ভিশন কতৃক প্রাপ্ত (বকনা বাছুর) ও ভেড়া-ভেড়ি পালন করে নিজেদের জীবন জীবিকা নির্বাহ করে দেশ ও দশের উন্নয়নে অবদান রাখা যায়।

তিনি ওয়ার্ল্ড ভিশনের (বকনা বাছুর) বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন।

ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ গোয়াইনঘাট এরিয়া প্রোগ্রামের উদ্যোগে আলীরগাঁও, লেঙ্গুড়া ও পশ্চিম জাফলং ইউনিয়নের হতদরিদ্র ও সুবিধা বঞ্চিত ৭৫ টি পরিবারে বকনা (বাছুর) এবং ৩০ টি পরিবারে ৯০টি (একটি ভেড়া ও দুটি ভেড়ি) বিতরণ করা হয়েছে।

সোমবার বিকাল ৩ টায় হতদরিদ্র ও সুবিধা বঞ্চিত পরিবারের সদস্যদের মধ্যে উক্ত পশু গুলো বিতরণ করেন গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার তাহমিলুর রহমান।

পিরিজপুর গ্রাম উন্নয়ন কমিটির সভাপতি আসাদুজ্জামান আসাদের সভাপতিত্বে অনুষ্ঠিত (বকনা বাছুর) হস্তান্তর কালে উপস্থিত ছিলেন- গোয়াইনঘাট উপজেলা কৃষি কর্মকর্তা মো. সুলতান আলী, পশ্চিম জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আব্দুস সালাম, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ সিলেট এরিয়া প্রোগ্রাম ক্লাস্টার (এপিসি) ম্যানেজার মি.কাজল দ্রং,লাইভলীহুড টেকনিক্যাল প্রোগ্রাম স্পেশালিষ্ট ড.মোঃ রুহুল আমিন সরকার, গোয়াইনঘাট প্রেসক্লাব সভাপতি এম,এ,মতিন, গোয়াইনঘাট এপি ম্যানেজার মিল্টন সিং, উপজেলা সহকারী প্রাণিসম্পদ কর্মকর্তা লাবনী বিশ্বাস।

অনুষ্ঠানে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ সিলেট এরিয়া প্রোগ্রাম ক্লাস্টার (এপিসি) ম্যানেজার মি.কাজল দ্রং বলেন, লাইভলীহুড টেকনিক্যাল প্রোগ্রাম দুই বছর মেয়াদি আল্ট্রা পুওর গ্র্যাজুয়েশন প্রজেক্ট মডেলের আওতাধীন হতদরিদ্র পরিবারের জীবনমান উন্নয়ন ও তাদের আত্মবিশ্বাস জন্মানোর প্রাথমিক পদক্ষেপ হিসেবে এ সম্পদ (বকনা বাছুর) হস্তান্তরের কার্যক্রমটি হাতে নেয়া হয়েছে। এরই ধারাবাহিকতায় আজকে ৭৫ টি হতদরিদ্র ও সুবিধা বঞ্চিত পরিবারে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তার সম্পৃক্তকরণের মাধ্যমে উন্নত প্রযুক্তিতে গবাদিপশু পালন বিষয়ে দুইদিন ব্যাপী প্রশিক্ষণ দেওয়া হয়।

গোয়াইনঘাট এপি ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ অত্র এলাকার তিনটি ইউনিয়ন আলীরগাঁও, লেঙ্গুড়া ও পশ্চিম জাফলং ইউনিয়নের উপকার ভোগী নির্বাচনে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে এলাকার গ্রাম উন্নয়ন কমিটি ( ভিডিসি)ও স্থানীয় জনপ্রতিনিধিদের সম্পৃক্ত করা হয়েছে।


সিলেটভিউ২৪ডটকম/এমএএম/এসডি-১৪

শেয়ার করুন

আপনার মতামত দিন