আজ বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১ ইং

অস্ট্রেলিয়ায় আলো ছড়াচ্ছেন সিলেটের ফরহাদ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০১-২৬ ২১:২৪:০২

জ্যেষ্ঠ প্রতিবেদক :: সিলেটের ছেলে মোহাম্মদ মাহমুদুল হক ফরহাদ ক্রিকেটে আলো ছড়াচ্ছেন অস্ট্রেলিয়ায়। দেশটির মেলবোর্নে বসবাস করা ফরহাদ সম্প্রতি সেখানকার একটি টেস্ট টুর্নামেন্টে সেরা খেলোয়াড়েরর পুরস্কার পেয়েছেন। একইসাথে সেরা ব্যাটসম্যানও হয়েছেন তিনি।

মাহমুদুল হক ফরহাদের গ্রামের বাড়ি সিলেট বিভাগের সুনামগঞ্জ জেলার জগন্নাথপুরের রাণীগঞ্জ ইউনিয়নের রৌয়াইলে। তবে তার পরিবার সিলেট নগরীর শিবগঞ্জে বসবাস করে। তার বাবা সিলেট ব্যবসায়ী সমিতির সাবেক সিনিয়র সভাপতি এবং শুকরিয়া মার্কেট ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক ফজলুল হক এবং মা মাহমুদা হক।

জানা গেছে, অস্ট্রেলিয়ার মেলবোর্নে অনুষ্ঠিতত ২০১৯-২০২০ মৌসুমের ১ম সারির টেস্ট টুর্নামেন্টে রয়েল বেঙ্গল স্পোর্টস ক্লাবের হয়ে দারুণ পারফর্ম করেন। টুর্নামেন্টে তিনি সেরা খেলোয়াড় এবং সেরা ব্যাটসম্যান নির্বাচিত হন। গত ১৯ জানুয়ারি এক অনুষ্ঠানের মাধ্যমে তার হাতে পুরস্কার তুলে দেন অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়া ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট অ্যালেন কুক এবং জিওফ গুক।

২০১৮ সালে ফরহাদ মেলবোর্নের আরেকটি ওয়ানডে ডিভিশন টুর্নামেন্টে সেরা বোলারের পুরস্কার জিতেছিলেন।

২০০৯ সালে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) উদ্যোগে আয়োজিত পেসার হান্টে সিলেট জেলা থেকে একমাত্র বোলার হিসেবে ঢাকার বিকেএসপিতে নির্বাচিত হয়েছিলেন ফরহাদ।

বর্তমানে উচ্চতর ডিগ্রি শেষ করে অস্ট্রেলিয়ায় স্থায়ীভাবে বাস করছেন ফরহাদ। তার স্ত্রী ফাহিমা বেগম মেলবোর্নর বিখ্যাত মনাশ ইউনিভার্সিটি থেকে উচ্চতর ডিগ্রি সম্পন্ন করে পাবলিক হেলথ সেক্টরে কর্মরত আছেন।

ফরহাদ ৩ ভাই ও ২ বোনের মধ্যে চতুর্থ।

মোহাম্মদ মাহমুদুল হক ফরহাদ জানান, বিদেশের মাটিতে দেশের নাম উজ্জ্বল করতে পারাটাই সার্থকতা। আগামী দিনেও তিনি বাংলাদেশের নাম অস্ট্রেলিয়ার মাটিতে উজ্জ্বল করতে চান।

সিলেটভিউ২৪ডটকম/আরআই-কে -০৬

শেয়ার করুন

আপনার মতামত দিন