Sylhet View 24 PRINT

আবারও উত্তাল হচ্ছে সিলেট!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০২-২৩ ১৬:০৯:৫৪

নিজস্ব প্রতিবেদক :: নগরীতে সিএনজি অটোরিকশা চালকদের মারধরে ব্যাংক কর্মকর্তা নিহতের ঘটনায় আবারও উত্তাল হচ্ছে সিলেট। এ ঘটনায় জড়িতদের শাস্তির দাবিতে মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) স্মারকলিপি প্রদান করেছেন সিলেটের ব্যাংকগুলোতে চাকরিত কর্মকর্তা-কর্মচারীরা। এছাড়াও মঙ্গলবার বিকেলে নগরীতে তারা মানববন্ধন ও সমাবেশ করবেন।  

গত বছরের শেষ সময় বিভিন্ন ইস্যুতে উত্তাল ছিলো পুরো সিলেট। ২৫ সেপ্টেম্বর সিলেটের এমসি কলেজ ছাত্রাবাস প্রাঙ্গণে প্রাইভেট কারের ভেতর গৃবধূকে ছাত্রলীগ নেতাকর্মী কর্তৃক পালাক্রমে ধর্ষণ ও ১১ অক্টোবর বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে নির্যাতনের ফলে সিলেট নগরীর আখালিয়া এলাকার যুবক রায়হান আহমদের মৃত্যুকে কেন্দ্র করে উত্তাল হয়। এ দুই ঘটনায় জড়িত এবং দোষীদের শাস্তির দাবিতে প্রায় প্রতিদিনই সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক ও ছাত্র সংগঠনসহ বিভিন্ন সংগঠনের উদ্যোগে নানা কর্মসূচি পালিত হয়।

এরই মাঝে ফ্রান্সের একটি ম্যাগাজিনে নবি সা. এর ব্যঙ্গচিত্র প্রকাশের ঘটনায় সিলেটে ফুঁসে উঠেন ধর্মপ্রাণ জনতা। নগরীসহ সিলেটের বিভিন্ন স্থানে প্রায় প্রতিদিনই ইসলামি ও সমাজিক সাংগঠনকগুলো নানা কর্মসূচি পালন করে।

গেল বছরের শেষের সময়গুলো এই তিন ইস্যুতে সিলেটের রাজপথ ফুঁসছিলো মিছিলে-বিক্ষোভে। এসবের জের কাটতে না কাটতেই আবার সিলেট উত্তাল হওয়ার আভাস পাওয়া যাচ্ছে।  

নগরীতে সিএনজি অটোরিকশা চালকদের মারধরে ব্যাংক কর্মকর্তা নিহতের ঘটনায় জড়িতদের শাস্তির দাবিতে মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) স্মারকলিপি প্রদান করেছেন সিলেটের ব্যাংকগুলোতে চাকরিত কর্মকর্তা-কর্মচারীরা। এছাড়াও মঙ্গলবার বিকেলে নগরীতে তারা মানববন্ধন ও সমাবেশ করবেন। ব্যাংকার হত্যার ঘটনায় সিলেটের লাগাতার আন্দোলন কর্মসূচি পালনের আলোচনা চলছে বলে জানা গেছে।

গত শনিবার সন্ধ্যায় বন্দরবাজার এলাকায় ভাড়া নিয়ে বাকবিতন্ডার এক পর্যায়ে ব্যাংক কর্মকর্তা মওদুদ আহমদকে মারপিট করে সিএনজি অটোরিকশা চালকরা গুরুতর আহত করে। পরে তাকে হাসপাতালে নিয়ে গেলে ঘণ্টাখানেক পরেই তিনি মারা যান। নিহত মওদুদের বড়ভাই আব্দুল ওয়াদুদ বাদী হয়ে সিলেট সদর উপজেলার জালালাবাদ ইউনিয়নের টুকেরগাঁও পশ্চিমপাড়া গ্রামের আব্দুল হান্নানের ছেলে সিএনজি অটোরিকশাচালক নোমান হাছনুর নাম উল্লেখ করে এবং অজ্ঞাত কয়েকজনকে আসামি করে সিলেট কোতোয়ালি মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেন। কিন্তু ঘটনার তিন দিন পেরিয়ে গেলেও এখন পর্যন্ত কাউকে আটক করতে পারেনি পুলিশ। যদিও পুলিশের পক্ষ থেকে বলা হচ্ছে- অভিযুক্তদের শনাক্ত করা গেছে। দ্রুত গ্রেফতার করা হবে।

ঘটনার তিনদিনেও দোষীরা গ্রেফতার ও শাস্তির আওতায় না আসায় প্রতিবাদে আন্দোলনে নেমেছেন সিলেটের ব্যাংকাররা। সোমবার তারা বিক্ষোভের পর হত্যাকাণ্ডের বিচার দাবিতে স্মারকলিপি প্রদান করেছেন।

স্বারকলিপি প্রদান শেষে ব্যাংক অফিসার্স ক্লাব সিলেটের সভাপতি সৈয়দ মো. নকিব হোসেন গণমাধ্যমকে বলেন, ব্যাংকার মওদুদ আহমদের হত্যার প্রতিবাদে লাগাতার কর্মসূচি দেওয়ার আলোচনা চলছে। খুনিদের দ্রুত গ্রেফতার করার আগ পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাবো।


সিলেটভিউ২৪ডটকম/ ডালিম-৩

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.