আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

সিলেটে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০৩-০৭ ১১:৫৯:৪৭

নিজস্ব প্রতিবেদক :  ঐতিহাসিক ৭ ই মার্চ উপলক্ষে স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানিয়েছেন পুলিশ, র‌্যাব, আওয়ামী লীগ, যুবলীগসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।
রবিবার (৭ মার্চ) সকালে সিলেট জেলা প্রশাসকের কার্যালয়ে  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে এ শ্রদ্ধা জানানো হয়। অপরদিকে সিলেট জেলা পরিষদের কার্যালয়ে পুষ্পস্তবক অর্পণ করে সিলেট জেলা আওয়ামী লীগ। এদিকে বিভিন্ন রাজনৈতিক দল ও সংগঠন ৭ মার্চ উপলক্ষ্যে বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে।

ঐতিহাসিক ৭ মার্চ বাঙালি জাতির স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা গৌরবের এক অনন্য দিন। ৫০ বছর আগের এই দিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষণে গর্জে উঠেছিল উত্তাল জনসমুদ্র। লাখ লাখ মানুষের গগনবিদারি স্লোগানের উদ্দামতায় বসন্তের মাতাল হাওয়ায় সেদিন পত পত করে উড়ে বাংলাদেশের মানচিত্র খচিত লাল-সবুজের পতাকা।
শপথের লক্ষ বজ্রমুষ্টি উত্থিত হয় আকাশে। ফাগুনের সূর্য তখনও মাথার ওপর। অগ্নিঝরা সেই দিনে বাংলাদেশের স্বাধীনতার মহতি কাব্যের কবি হয়ে এলেন বঙ্গবন্ধু। তার বজ্রকণ্ঠের নিনাদে বাংলার আকাশে-বাতাসে ধ্বনিত হলো স্বাধীনতার ঘোষণা।

সিলেট ভিউ ২৪ ডটকম/ পিটি-৮




শেয়ার করুন

আপনার মতামত দিন