আজ মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ইং

ঐতিহাসিক ৭ই মার্চে সিলেটে নানা আয়োজনে বঙ্গবন্ধুকে স্মরণ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০৩-০৭ ১৫:২৫:০৬

নিজস্ব প্রতিবেদক :: ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে সিলেটে শ্রদ্ধা-ভালোবাসায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বরণ করেছেন সর্বস্তরের মানুষ।  দিবসটিতে উপলক্ষ্যে আওয়ামী লীগ ও স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে বিস্তারিত কর্মসূচি পালন করা হচ্ছে।

রোববার সকাল সাড়ে ৯ টায় সিলেট জেলা প্রশাসন কার্যালয় প্রাঙ্গণে নির্মিত জাতির জনকের প্রতিকৃতিতে শ্রদ্ধানিবেদনের মধ্যদিয়ে শুরু হয় ঐতিহাসিক ৭ই মার্চের আনুষ্ঠানিক কার্যক্রম।

সর্বপ্রথম সিলেট বিভাগীয় কমিশনারের ফুলেল শ্রদ্ধা নিবেদনের মধ্যদিয়ে শুরু হয়ে একে একে শ্রদ্ধা নিবেদন করেন সিলেট জেলা প্রশাসন, সিলেটের রেঞ্জ ডিআইজি, র‍্যাব-৯ ও সিলেট মেট্রোপলিটন পুলিশ, সিলেট জেলা ও মহানগর মুক্তিযোদ্ধা কমান্ড ও প্রশাসনের কর্মকর্তারা শ্রদ্ধাঞ্জলি প্রদান করেন।

এ সময় বিশাল র‍্যালি নিয়ে এসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পশ্রদ্ধা নিবেদন করে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ, মহানগর যুবলীগ এবং সিলেট জেলা যুবলীগ।

এদিকে, রোববার সকাল ১১ টায় সিলেট জেলা প্রশাসনের পক্ষ থেকে সিলেটের কবি নজরুল নজরুল অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আর বিকাল ৩ টায় শিল্পকলা একাডেমিতে বঙ্গবন্ধুর জীবন ও কর্ম নিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও সন্ধ্যা ৬ টায় আলোচনা সভা অনুষ্ঠিত হওয়র কথা রয়েছে।

তাছাড়া দিবসটি উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে সিলেট মেট্রোপলিটন পুলিশ ও র‍্যাব-৯। এছাড়াও ফটো জার্নালিস্ট এসোসিয়েশন তিন দিনের আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করেছে।


সিলেটভিউ২৪ডটকম / ডালিম-১

শেয়ার করুন

আপনার মতামত দিন