আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

ক্যাম সাস্টের নতুন সভাপতি ইমতিয়াজ, সম্পাদক রবিন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০৩-০৮ ০০:১২:২৩

শাবি প্রতিনিধি :: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একমাত্র জ্যোতির্বিজ্ঞান বিষয়ক সংগঠন ‘কোপার্নিকাস অ্যাস্ট্রোনমিক্যাল মেমোরিয়াল অব সাস্ট’র (ক্যাম-সাস্ট) নতুন কমিটি গঠিত হয়েছে। কমিটিতে সভাপতি মনোনীত হয়েছেন পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আহমাদ আল ইমতিয়াজ এবং সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত হয়েছেন একই বিভাগের সোলাইমান হোসেন রবিন। শনিবার বিকেলে অনলাইনে অনুষ্ঠিত সংগঠনটির এক সাধারণ সভায় এ কমিটি ঘোষণা করা হয়।

১৯ সদস্য বিশিষ্ট কমিটির অন্য সদস্যরা হলেন, কোষাধ্যক্ষ পদার্থ বিজ্ঞান বিভাগের তামসি আলি, সাংগঠনিক সম্পাদক একই বিভাগের জহুরা আক্তার মীম, অফিস সম্পাদক নাফিসা নুজহাত, স্টাডি সার্কেল সম্পাদক সিইই বিভাগের অর্ণব সুত্রধর, আইটি সম্পাদক পদার্থ বিজ্ঞান বিভাগের আদনান শাহরিয়ার, ফিল্ড এডুকেশন সম্পাদক একই বিভাগের তেহেরিন হক, সম্পাদনা সম্পাদক ইইই বিভাগের কে. এম শরিয়ত উল্লাহ, প্রচার এবং ভিজ্যুয়াল আর্টস সম্পাদক পদার্থ বিজ্ঞান বিভাগের স্বাগত দাস তীর্থ, গবেষণা এবং প্রকল্প সম্পাদক গণিত বিভাগের মেহেদী হাসান তানভীর, সহ-সাধারণ সম্পাদক ইইই বিভাগের হোসাইন রশীদ মাহমুদ, সহ-স্টাডি সার্কেল সম্পাদক পদার্থ বিজ্ঞান বিভাগের নুসরাত জাহান, সহ-সাংগঠনিক সম্পাদক জিইই বিভাগের আল শাহরিয়ার শিশির, সহ-আইটি সম্পাদক পরিসংখ্যান বিভাগে সৌরভ মনি বিশ্বাস, সহ-ফিল্ড এডুকেশন সম্পাদক গণিত বিভাগের আবু নাসের শাহ মো. মারুফ আহমেদ, সহ-সম্পাদনা সম্পাদক জিইই বিভাগের তানহা তাবাসসুম হৃদি, সহ-প্রচার এবং ভিজ্যুয়াল আর্টস সম্পাদক পদার্থ বিজ্ঞান বিভাগের সামিরা ফারজানা এবং সহ-গবেষণা এবং প্রকল্প সম্পাদক একই বিভাগের জুনাইদ বিন সিরাজ। সাধারণ সভায় উপস্থিত ছিলেন, সংগঠনটির প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মো. ইলিয়াস উদ্দিন বিশ্বাস এবং উপদেষ্টা সহকারী অধ্যাপক রনি বসাক। এছাড়াও বিদায়ী কমিটির সভাপতি মো. সাইফুল আকাশ, ক্যাম-সাস্টের প্রাক্তন এবং বর্তমান সাধারণ সদস্যগণ।

উল্লেখ্য, জ্যোর্তিবিজ্ঞানের প্রতি প্রচন্ড আগ্রহ আর ভালোবাসা থেকেই ২০১২ সালের ৭ই জুলাই শুরু হয় ক্যাম-সাস্টের পথচলা। বাংলাদেশে জ্যোর্তিবিজ্ঞান বিষয়ক প্রাতিষ্ঠানিক শিক্ষার উল্লেখযোগ্য কোন সুযোগ না থাকায় এই বিষয়ক জ্ঞান অর্জন, আলাপ আলোচনার প্রয়াস থেকেই অংকুরিত হয় সংগঠনটির স্বপ্নের বীজ। জ্ঞানার্জনের পাশাপাশি অর্জিত জ্ঞান সকলের জন্য সহজলভ্য করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে ক্যাম-সাস্ট।
 
সিলেটভিউ২৪ডটকম/ডিজেএস-২

শেয়ার করুন

আপনার মতামত দিন