আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

সিলেটে মুজাহিদ কমিটির ওয়াজ মাহফিল সম্পন্ন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০৩-০৮ ১৫:৩০:৩১

সিলেট :: মুফতি সৈয়দ মোহাম্মদ রেজাউল করিম পীর চরমোনাই বলেন, আমাদের সবার মধ্যে আল্লাহর ভয় এবং আল্লাহ ও তাঁর রাসুলের পূর্ণ আনুগত্য থাকতে হবে।

আল্লাহ ও তার রাসুল (সা.) এর মনোনীত দ্বীন ছাড়া অন্য কোনো ব্যক্তির মত কখনোই গ্রহণ করা যাবে না বলেও উল্লেখ করেন পীর সাহেব চরমোনাই।

পীর সাহে চরমোনাই বলেন, যারা আল্লাহ ও তাঁর রাসুলের আদর্শ ছাড়া অন্য আদর্শ গ্রহণ করে কিংবা অন্য আদর্শের দিকে লোকদের আহবান করে, নিশ্চয়ই তারা পথভ্রষ্ট।’

তিনি আরও বলেন, যারা রাসুল (সা.) কে নিজের আদর্শে পরিণত করেনি এবং রাসুল (সা.) কে নেতা হিসেবে মেনে নেয় নি। মৃত্যুর সময় সে ব্যক্তিকে রাসুল (সা.) উম্মত হিসেবে পরিচয় নিবে না এবং রাসুলের সুপারিশ পাবে না এজন্য সকল মুসলমানের উচিত রাসুল (সা.) কে নেতা হিসেবে মেনে নেওয়া এবং রাসুলের যারা উত্তরসুরী তাদের নির্দেশনা অনুসারে রাসুলের (সা.) এর আদর্শ ও সুন্নতের উপর পরিপূর্ণ ভাবে আমল উচিত।

বাংলাদেশ মুজাহিদ কমিটি সিলেট বিভাগের উদ্যোগে তিন দিনব্যাপী ওয়াজ মাহফিল সমাপনী দিন রবিবার (৭মার্চ) রাত ১১টায় সিলেট সরকারী আলিয়া মাদরাসা ময়দানে প্রধান অতিথির বক্তব্য তিনি উপরোক্ত কথা বলেন।

ওয়াজ মাহফিলে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ড. আ. ফ.ম. খালিদ হোসাইন হাফি, পীর চরমোনাই (রহ.) এর খলিফা মাওলানা ইউনুছ আহমদ, মাওলানা রেজাউল করিম টাঙ্গাইল, বাংলাদেশ মুজাহিদ কমিটি সিলেট বিভাগীয় ইমাম কাম অডিটর মাওলানা রেদওয়ানুল হক চৌধুরী রাজু, ফজলুল উলুম জামেয়া ইসলামিয়া পীরের বাজার মাদ্রাসার মুহতামিম মুফতি সাইদ আহমদ, মাওলানা আব্দুল আল মামুন প্রমুখ।



সিলেটভিউ২৪ডটকম/প্রেবি/এসডি-৬

শেয়ার করুন

আপনার মতামত দিন