আজ মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ইং

নিরাপত্তার দাবিতে শাবি সম্মিলিত সাংস্কৃতিক জোটের ২৪ ঘন্টার আল্টিমেটাম

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০৩-০৮ ১৯:১৪:০৮

শাবি প্রতিনিধি :: শিক্ষার্থীদের সার্বিক নিরাপত্তার নিশ্চিতের দাবিতে মানববন্ধন ও উপাচার্য বরাবর স্মারকলিপি দিয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সম্মিলিত সাংস্কৃতিক জোট।

পাশাপাশি নিরাপত্তা নিশ্চিতসহ ৪ দফা দাবি জানিয়ে ২৪ ঘন্টার মধ্যে দৃশ্যমান পদক্ষেপ নিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে আলটিমেটাম দেন তারা।

সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে প্রথমে মানববন্ধনের আয়োজন করা হয়।

মানববন্ধন শেষে উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করেন জোটের নেতৃবৃন্দ।

মানববন্ধনে শিক্ষার্থীদের বিভিন্ন প্ল্যাকার্ড হাতে দাঁড়িয়ে প্রতিবাদ করতে দেখা যায়। 'আমার বোন অনিরাপদ কেন প্রশাসন জবাব চাই', 'আমরা তোমার অভিভাবক' এসব বললে অনেক তো; মেয়ের ঘরে চোর ঢুকলে বাবা কি আর চুপ থাকতো', 'ছিনতাই, চুরি শ্লীলতাহানি এরপর কি?' 'চলতে ফিরতে হরহামেশা এমন কথা আমরা দেই, তোদের মাথা নিয়ে আদো আমাদের ব্যাথা নেই', 'শিক্ষার্থীদের নিরাপত্তা দিতেই হবে প্রশাসন, দেখছি দেখবেরে দিন গিয়েছে বন্ধ কর প্রহসন', চোর পালালে গলাবাজি মিডিয়ায় সাক্ষাৎকার, লোক দেখানো বন্ধ কর ব্যবস্থা নাও বা দরকার' প্রভৃতি স্লোগান সংব্লিত প্ল্যাকার্ড বহন করেন তারা।

এদিকে শিক্ষার্থীদের স্মারকলিপিতে উল্লেখিত দাবিগুলোর মধ্যে রয়েছে- ছাত্রীর গোসলের ভিডিও ধারণের চেষ্টাকারীকে শনাক্ত করে দ্রুত মামলা দায়ের, ছাত্রীদের মেসে অনুপ্রবেশকারী যুবকের শাস্তি নিশ্চিত, গণপরিবহনে যৌন হয়রানি রোধে যথাযথ ব্যবস্থা, গণপরিবহন ও বিশ্ববিদ্যালয় সংলগ্ন এলাকায় শিক্ষার্থীদের সাথে অপ্রীতিকর ঘটনা রোধে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও স্থানীয় প্রশাসনের সমন্বয়ে সার্বিক নিরাপত্তা নিশ্চিত করা।

শিক্ষার্থীদের দাবির বিষয়ে বিশ্ববিদ্যালয় কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো আনোয়ারুল ইসলাম বলেন, শিক্ষার্থীরা অপ্রীতিকর ঘটনার শিকার হোক তা আমরা কেউই চাই না। তাদের একটি স্মারকলিপি আমরা পেয়েছি। শিক্ষার্থীদের সাথে এমন ঘটনার পুনরাবৃত্তি যাতে না ঘটে সে জন্য ভিসি স্যারের সাথে আলোচনা করে আগামীকাল সিদ্ধান্ত নিবো।

উল্লেখ্য, গত ২১ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের মূল ফটক সংলগ্ন ইনায়া মেনশনের ৪র্থ তলায় তালা ভেঙে ছাত্রীর রুমে প্রবেশের চেষ্টায় বহিরাগত এক যুবককে আটক করা হয়।

এদিকে ১৯ ফেব্রুয়ারি ভোর ৪টার দিকে সুবিদ বাজারস্থ নূরানী পুকুরপারের ১০-৯ ত্রয়ী কুঠিরে ছাত্রীদের ল্যাপটপ, নগদ টাকা এবং জুয়েলারিসহ অন্যান্য জিনিস চুরির ঘটনা ঘটে।

সর্বশেষ গত শুক্রবার (৫ মার্চ) সিলেট নগরীর একটি মেসে বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীর গোসলের ভিডিও ধারণ করে অজ্ঞাতনামা এক যুবক।


সিলেটভিউ২৪ডটকম/এএএম/এসডি-২০

শেয়ার করুন

আপনার মতামত দিন