আজ বুধবার, ১৪ এপ্রিল ২০২১ ইং

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে ইমজার বছরব্যাপি কর্মসূচি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০৩-০৯ ১৬:১৪:৩৩

সিলেট :: আগামী ২৬ শে মার্চ স্বাধীনতার ৫০ বছর পূর্ণ হবে। স্বাধীনতার এই সুবর্ণ জয়ন্তীতে ইলেক্ট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশন, ইমজা সিলেট বছরব্যাপি কর্মসূচি হাতে নিয়েছে।

ইমজা মিলনায়তনে ইমজার সিনিয়র সদস্যদের অংশগ্রহণে অনুষ্ঠিত সভায় এসব কর্মসূচি গ্রহণ করা হয়।

ইমজার সভাপতি বাপ্পা ঘোষ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সঞ্চালনা করেন ইমজার সাধারণ সম্পাদক আনিস রহমান।

সভায় বক্তব্য দেন সময় টেলিভিশনের ব্যুরো প্রধান ইকরামুল কবির, আরটিভির ব্যুরো প্রধান ও ইমজার সাবেক সভাপতি কামকামুর রাজ্জাক রুনু, এনটিভির ব্যুরো প্রধান ও ইমজার সাবেক সভাপতি মঈনুল হক বুলবুল, এটিএন বাংলার ব্যুরো প্রধান শাহ মুজিবুর রহমান জকন, ইমজার সাবেক সভাপতি ও দেশ টেলিভিশনের ক্যামেরাপার্সন আশরাফুল কবির, চ্যানেল এস ইউকের চিফ রিপোর্টার ও প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মঈন উদ্দিন মঞ্জু, ইমজার সহযোগী সদস্য এস সুটন সিংহ, এটিএননিউজ এর ব্যুরো প্রধান ও সাবেক সাধারণ সম্পাদক সজল ছত্রী, চ্যানেল আই এর প্রতিনিধি সাদিকুর রহমান সাকী, ডিবিসি নিউজের ব্যুরো প্রধান প্রত্যুষ তালুকদার, এনটিভির প্রতিনিধি মারুফ আহমদ, বৈশাখী টেলিভিশনের ব্যুরো প্রধান মইনুল হক টিটু, বাংলাটিভির ক্যামেরাপার্সন এস আলম আলমগীর, যমুনা টিভির ক্যামেরাপার্সন নিরানন্দ পাল, এসএটিভি ক্যামেরাপার্সন শ্যামানন্দ শ্যামল, মোহনা টিভির ক্যামেরাপার্সন শামীম হোসাইন সামি, নিউজ টুয়েন্টিফোর এর ক্যামেরাপার্সন শফি আহমদ, যমুনা টিভির প্রতিনিধি মাইদুল রাসেল, চ্যানেল আই এর ক্যামেরাপার্সন সুবর্ণা হামিদ, এটিএন নিউজের ক্যামেরাপার্সন অনিল কুমার পাল, ডিবিসি নিউজের ক্যামেরাপার্সন হাসান শিকদার সেলিম, এসএটিভির প্রতিনিধি আবু বক্কর আল-আমিন।  

২৬ মার্চ স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে মুক্তিযুদ্ধসহ দেশের প্রতিটি স্বাধীকার আন্দোলনে শহীদ ও আত্মত্যাগকৃত নারীদের প্রতি সম্মান জানাতে সকাল ৯টায় শহিদ মিনারে পুস্তস্তবক অর্পণ, বিকেল ৪টায় ইমজা মিলনায়তনে ‘শিশুদের ভাবনায় স্বাধীনতা’ নিয়ে অনুষ্ঠান ও মুক্তিযুদ্ধ বিষয়ক চলচ্চিত্র প্রদর্শনী।

এছাড়াও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে বছরব্যাপি বিভিন্ন কর্মসূচি নিয়েছে ইমজা। এর মধ্যে রয়েছে ‘স্বাধীনতার ৫০ বছর ও সাংবাদিকতা’ শীর্ষক সেমিনার, বৃক্ষরোপন কর্মসূচি, মুক্তিযুদ্ধের সময়ে দায়িত্বপালনকারী সিলেটের সংবাদকর্মীদের সংবর্ধনা, ৫০ বছরের আলোচিত ঘটনাবলী নিয়ে প্রামাণ্যচিত্র তৈরি ও প্রদর্শণ, মুক্তিযুদ্ধে স্বজন হারানো পরিবারকে সম্মাননা, মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু বিষয়ক বইপড়া এবং রিভিউ লিখা প্রতিযোগিতা, শহিদ মিনারে মুক্তিযুদ্ধ বিষয়ক চলচ্চিত্র প্রদর্শনী।


সিলেটভিউ২৪ডটকম/প্রেবি/এসডি-৬

শেয়ার করুন

আপনার মতামত দিন