আজ সোমবার, ১২ এপ্রিল ২০২১ ইং

বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক হিসেবে মোঃ আব্দুল হাছিবের পদোন্নতি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০৪-০৭ ১১:২৬:৩৬

সিলেট : বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক হিসেবে জনাব মোঃ আব্দুল হাছিব পদোন্নতি পেয়েছেন।  প্রধান কার্যালয়ের হিউম্যান রিসোর্সেস ডিপার্টমেন্টের মঙ্গলবার (৬ এপ্রিল)এক আদেশে তাঁকেসহ দুইজনকে মহাব্যবস্থাপক হিসেবে পদোন্নতি দিয়ে প্রধান কার্যালয়ে বদলী করা হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় হতে রসায়ন শাস্ত্রে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি নিয়ে মোঃ আব্দুল হাছিব  ১৯৮৯ সালে বাংলাদেশ ব্যাংকে সরাসরি অফিসার  হিসেবে যোগদান করেন। পরবর্তীতে তিনি বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় হতে ২০০৪ সালে ডিপ্লোমা ইন কম্পিউটার সাইন্স এন্ড এপ্লিকেশন ডিগ্রী লাভ করেন।  তিনি কৃতিত্বের সাথে ডিএআইবিবি পরীক্ষায় উর্ত্তীণ হন।

মোঃ আব্দুল হাছিব এর পেশাজীবন শুরু হয় বসরকারি বাণিজ্যিক ব্যাংক ইউসিবির অফিসার হিসেবে। সেন্ট্রাল ব্যাংকে  দীর্ঘ কর্মময় জীবনে মোঃ আব্দুল হাছিব  সিলেট ও ময়মনসিংহ  অফিসের ব্যাংক পরিদর্শন বিভাগ, এসএমই, বৈদেশিক মুদ্রা নীতি বিভাগ, ব্যাংকিং, ভল্ট, নিরীক্ষাসহ  বিভিন্ন শাখা বিভাগে কাজ করেন। মহাব্যবস্থাপক হিসেবে পদোন্নতির পর তাঁকে প্রধান কার্যালয়ের হিউম্যান রিসোর্সেস ডিপার্টমেন্টে আবকাসিক হিসাবে বহাল করা হয়েছে।  দাপ্তরিক প্রয়োজনে ও পবিত্র হজব্রত পালনে মোঃ আব্দুল হাছিব বিভিন্ন সময়ে শ্রীলঙ্কা, ইন্দোনেশিয়া ও সৌদিআরব ভ্রমণ করেন। তাঁর সহধর্মিণী তাসমিয়া শারমিন সিলেটের মদন মোহন সরকারি কলেজের বাংলা বিভাগের প্রভাষক। ২ ছেলে ২ মেয়েরা হচ্ছে ডাঃ মোস্তাসিন সামিত এমবিবিএস, নাহিয়ান নিযিয়া, অনার্স শেষ বর্ষ (সিকৃবি), ইমতিনান নাসিহা (একাদশ শ্রেণী) ও মোতাম্মিম সাওয়াত (সাকিফ) নবম শ্রেণিতে অধ্যয়নরত। সিলেট নগরীর পূর্ব শাপলাবাগে স্থায়ীভাবে বসবাবাসরত মোঃ আব্দুল হাছিবের গ্রামের বাড়ি সিলেটের গোলাপগঞ্জ উপজেলার ফুলবাড়ি ইউনিয়নের কিছমত মাইজভাগ গ্রামে। তাঁর পিতা মরহুম মোঃ আব্দুল মন্নান।


সিলেট ভিউ ২৪ ডটকম/পিটি-৮



শেয়ার করুন

আপনার মতামত দিন