আজ সোমবার, ১২ এপ্রিল ২০২১ ইং

সিলেটে আঞ্চলিক সড়কে লকডাউন ভেঙে চলছে বাস, ঠাসাঠাসি যাত্রী

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০৪-০৭ ১৫:২০:১০

ছবি : মো. মোজাম্মেল হক

নিজস্ব প্রতিবেদক :: সিলেটের আঞ্চলিক সড়কগুলোতে লকডাউন না মেনে চলছে গণপরিবহন। বুধবার (৭ এপ্রিল) সকাল থেকে সিলেট-জকিগঞ্জ ও সিলেট-বিয়ানীবাজার সড়কে বাস চলাচল করতে দেখা গেছে। স্বাস্থ্যবিধি না মেনে আসনের অতিরিক্ত যাত্রী পরিবহন করছে বাসগুলো। এছাড়া আদায় করা হচ্ছে অতিরিক্ত ভাড়া।

তবে পরিবহন শ্রমিক নেতারা বলছেন, প্রশাসন বাঁধা না দেয়ায় মালিক-চালকরা নিজেদের দায়িত্বে জকিগঞ্জ ও বিয়ানীবাজার সড়কে স্বল্প সংখ্যক বাস নামিয়েছেন।

সিটি করপোরেশন এলাকায় গণপরিবহন চলাচলের অনুমতিকে পুঁজি করে সিলেট কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে বুধবার সকালে জকিগঞ্জ ও বিয়ানীবাজারের উদ্দেশ্যে বাস চলাচল শুরু হয়। লকডাউনের আগে করোনা পরিস্থিতিতে দুই আসনে একজন যাত্রী পরিবহনের নির্দেশনা দেয়া হলেও বাসগুলোতে আসনের চেয়ে বেশি যাত্রী পরিবহন করতে দেখা গেছে। কোনো কোনো বাসে দাঁড়িয়ে ঠাসাঠাসি করেও যাত্রী পরিবহন করতে দেখা গেছে।

এদিকে  যাত্রীরা অভিযোগ করে বলছেন- অতিরিক্ত যাত্রী নিয়েও নির্ধারিত ভাড়ার চেয়ে ৬০ ভাগ বেশি আদায় করছেন পরিবহন শ্রমিকরা।

লকডাউনের শুরুতে সারাদেশে সবধরণের গণপরিবহন চলাচল বন্ধ ঘোষণা করা হয়। তবে মঙ্গলবার সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বুধবার থেকে সিটি করপোরেশন এলাকায় গণপরিবহন চলাচলের নির্দেশনা দেন। এই নির্দেশনাকে পুঁজি করে সিলেট-জকিগঞ্জ ও সিলেট-বিয়ানীবাজার সড়কের বাস মালিকরা তাদের বাস রাস্তায় নামান।

তবে পরিবহন শ্রমিক নেতারা বলছেন, রাস্তায় বাস চলাচল করলেও কেউ তাদেরকে বাঁধা দিচ্ছে না। তাই স্বল্পসংখ্যক বাস জকিগঞ্জ ও বিয়ানীবাজার সড়কে চলাচল করছে।

সিলেট জেলা বাস, মিনিবাস, কোচ, মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. ময়নুল ইসলাম সিলেটভিউ-কে বলেন, সিলেট সিটি করপোরেশন এলাকায় গণপরিবহন চলাচলের অনুমতি দেয়ায় স্বল্প সংখ্যক মালিক-চালক তাদের বাস জকিগঞ্জ ও বিয়ানীবাজার সড়কে নামিয়ে দিয়েছেন। রাস্তায় বাস চলাচলে প্রশাসন বাধা দিচ্ছে না। তবে যারা বাস চালাচ্ছেন, তারা তাদের নিজ দায়িত্বেই রাস্তায় নেমেছেন। সংগঠনের পক্ষ থেকে গণপরিবহন রাস্তায় না নামানোর নির্দেশ দেয়া হয়েছে।


সিলেটভিউ২৪ডটকম / ৭ এপ্রিল, ২০২১ / শাদিআচৌ / ডালিম

শেয়ার করুন

আপনার মতামত দিন