আজ সোমবার, ১২ এপ্রিল ২০২১ ইং

‘হার না মানা ১০০ তরুণের গল্প’ বইয়ে সিলেটের তাসমিনা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০৪-০৭ ১৯:১১:৫৪

নিজস্ব প্রতিবেদক :: ‘হার না মানা ১০০ তরুণের গল্প’ বইয়ে স্থান পেলেন সিলেটের মিসারেবল ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সভাপতি তাসমিনা বেগম সুমা।

তাসমিনা মিসারেবল ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠাতা ও সভাপতি। ওই সংগঠনের মাধ্যমে তিনি বেদেপল্লীতে একটি স্কুল পরিচালনা করছেন। শুধু তাই নয়, গরিব অসহায়দের নিয়ে নিয়মিত কাজ করে যাচ্ছেন তিনি। এছাড়াও এ বছর ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড’ এ চরম দরিদ্রদের ক্ষমতায়নে পুরস্কার পেয়েছে তিনি।

তাসমিনার বাবা জয়নাল আবেদিন একজন কাঠমিস্ত্রি। তার মা হাজেরা বেগম গৃহিণী। তিনি এইচএসসি পাস করেছেন মেট্রোসিটি উইমেন্স কলেজ থেকে। এখন ওসমানী মেডিক্যাল কলেজে বিএসসি (নার্সিং) শেষ করে ইন্টানি করছেন।

এদিকে, উদ্যমী তরুণদের জীবনের গল্প নিয়ে লেখক মাহবুব নাহিদের সম্পাদনায় ‘হার না মানা ১০০ তরুণের গল্প’ বইটি প্রকাশিত হয়েছে। প্রকাশ করেছে দাঁড়িকমা প্রকাশনী।

যারা বিভিন্ন সংগঠক, উদ্যোক্তা, শিক্ষা উদ্যোক্তা, স্বাস্থ্য উদ্যোক্তা, কর্পোরেট উদ্যোক্তা, পত্রিকার সম্পাদক বা সাংবাদিকতা কিংবা লেখালেখিতে নিজেদের অবস্থান শক্ত করেছেন, কঠিন সংগ্রামের মধ্যে দিয়ে নিজের বলার মতো একটা গল্প তৈরি করেছেন, যে গল্প অনুপ্রাণিত করবে, সাহস দিবে, নতুনদের চলার পথের উপজীব্য হয়ে উঠবে এমন ১০০ জন তরুণের গল্প বইটিতে স্থান পেয়েছে। ২ এপ্রিল বইমেলায় এর মোড়ক উন্মোচিত হয়।

বইমেলায় দাঁড়িকমা প্রকাশনীর স্টলের পাশাপাশি রকমারি ডটকম থেকেও বইটি পাওয়া যাচ্ছে।



সিলেটভিউ২৪ডটকম/কেআরএস/এসডি-২০

শেয়ার করুন

আপনার মতামত দিন