আজ বুধবার, ১৪ এপ্রিল ২০২১ ইং

সিলেটে দুই ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতলো বাংলাদেশ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০৪-০৮ ১৯:৫০:১৪

সিলেটভিউ ডেস্ক :: পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজে সফরকারী দক্ষিণ আফ্রিকা ইমার্জিং দলের বিপক্ষে দুই ম্যাচ হাতে রেখেই সিরিজ জয় নিশ্চিত করলো নিগার সুলতানা জ্যোতি বাহিনী।

বৃহস্পতিবার তৃতীয় ম্যাচে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রোটিয়া নারীদের ৬ উইকেটে হারিয়েছে বাংলাদেশ।

টস জিতে আগে ব্যাটিং করতে নেমে নাহিদা, রাবেয়া, রিতু মনিদের দারুণ বোলিংয়ে ৩৩.৩ ওভারে ৯২ রানেই অলআউট হয়ে যায় সফরকারীরা। এই লক্ষ্য তাড়া করতে নেমে ওপেনার মুর্শিদার ৪৬ রানের পর ছোট ছোট ইনিংস খেলেন নিগার সুলতানা, ফারজানা পিন্তিরা। জয় তুলে নেওয়ার কাজটি করেন রুমানা আহমেদ ও লতা মন্ডল।

৯৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৫ রানেই ফেরেন শামীমা সুলতানা। অধিনায়ক নিগার সুলতানাকে সঙ্গে নিয়ে প্রাথমিক ধাক্কা সামাল দেন সর্বোচ্চ ৪৬ রানের ইনিংস খেলা মুর্শিদা।

নিগার ১৩ রান করে আউট হন। এরপর ১৬ রান করেন ফারজানা পিন্তি। জয়ের খুব কাছে গিয়ে আউট হন মুর্শিদা। ৯৯ বলে ৭টি চারে ৪৬ রানের ইনিংসটি সাজান তিনি। দুই অপরাজিত ব্যাটার রুমানা ২ ও লতা ৬ রান করেন। দক্ষিণ আফ্রিকার জেন উইনস্টার, অ্যান্ড্রিউস, সানগাসে ও ফিগুএইরেডো একটি করে উইকেট নেন।

এর আগে ব্যাটিংয়ে নামা দক্ষিণ আফ্রিকা ইমার্জিং দল ২৫ রানে প্রথম উইকেট হারায়। এরপর শুরু হয় তাদের নিয়মিত উইকেট পতন। দারুণ বোলিংয়ে সফরকারীদের চেপে ধরেন নাহিদা, রাবেয়া, রিতু মনিরা। সর্বোচ্চ ৩০ রান করেন আনেকে বোস। আন্দ্রে স্টেইন ১৯ ও মিকায়েলা অ্যান্ড্রিস ১৮ রান করেন। ১৫ রান খরচায় ৩ উইকেট নেন ম্যাচ সেরা রাবেয়া খান। নাহিদা ও রিতু মনিও ৩টি করে উইকেট নেন।       

সিলেটভিউ২৪ডটকম/ডিজেএস-১০

শেয়ার করুন

আপনার মতামত দিন