আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

ওসমানীনগরে কেয়ারটেকার মহিলাকে উক্ত্যক্ত ও নির্যাতন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০৪-১৪ ১১:২৭:০০

ওসমানীনগর প্রতিনিধি :: সিলেটের ওসমানীনগরে যুক্তরাজ্য প্রবাসীর বাড়ির কেয়ারটেকার মহিলাকে উক্ত্যক্ত ও নির্যাতনসহ মারপিট করে বাড়ি থেকে তাড়িয়ে দেয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ব্যপারে নির্যাতিতা বাদি হয়ে ৬ জনের নাম উল্লেখ করে থানায় লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযোগের প্রেক্ষিতে মঙ্গলবার (১৩ এপ্রিল) দুপুরে ওসমানীনগর থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এঘটনায় উপজেলার উমরপুর গ্রামের মৃত আজর উল্লার ছেলে ছালিক মিয়া। ছালিক মিয়ার পুত্র আব্দুল আলিম, মুকিদ মিয়া, কন্যা সালমা বিবি ও স্ত্রী নেওয়া বিবি এবং একই গ্রামের মৃত ছাইম উল্লার পুত্র আতিউর রহমানের বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ উঠেছে।

লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার উমরপুর ইউনিয়নের উমরপুর গ্রামের এক যুক্তরাজ্য প্রবাসী পরিবারের বসতবাড়ি দির্ঘ দিন ধরে দেখাশুনাসহ কেয়ারটেকারের দ্বায়িত্ব পালন করছেন প্রবাসীদের নিকট আত্বীয় স্বামী পরিত্যাক্তা নি:সন্তান জাহেরা বেগম। প্রবাসীদেও বসত ভিটা দখলের পায়তারায় ক্ষিপ্ত হয়ে উঠেন পার্শ্ববর্তী বাসিন্দা ও প্রবাসীর দূর সম্পর্কের চাচাতো ভাই ছালিক মিয়াসহ একটি সংঘবন্ধ কুচক্রী মহলের। এর ধারাবাহিকতায় তারা শুরু করে কেয়ারটেকার জাহেরার উপর শারিরিক ও মানসিক নির্যাতন। বিষয়টি নিয়ে ঘরোয়া পরিবেশে একাধিক বার শালিশ বৈঠক হলেও নির্যাতনকারীরা প্রভাবশালী থাকায় কেউই বিষয়টি সুরাহ করতে পারেননি।

এক পর্যায়ে অভিযুক্ত আব্দুল আলীম, মুকিদ মিয়া আতিউর রহমান একে অপরের অগুচরে জাহেরাকে ভিবিন্ন ভাবে উত্যাক্ত করা ছাড়াও জাহেরাকে অনেকটা গৃহবন্দি করে রাখে তারা। ঘটনার দিন গত ৬ এপ্রিল মঙ্গলবার দুপুরে জাহেরা বেগম বাড়ির আঙ্গিনায় বের হলে অভিযুক্তরা দেশীয় অস্ত্র নিয়ে জাহেরার উপর হামলা চালায় এবং এলোপাতারি মারপিট করে তার গলে থাকা স্বর্ণের চেইন ছিনিয়ে নিয়ে যায়। এসময় অভিযুক্তরা জাহেরাকে পাজাকোলা করে অপহরণ করে নিয়ে যাওয়ার চেষ্টাকালে তার আত্মচিৎকারে স্থানীয় লোকজন এগিয়ে এসে জাহেরাকে তাদের কবল থেকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসার জন্য স্থানীয় বাজার এলাকায় চিকিৎসকের কাছে পেরণ করেন। এ ব্যপারে নিরুপায় হয়ে কেয়ারটেকার ওই মহিলা বাদি হয়ে ৬ জনকে অভিযুক্ত করে থানায় লিখিত অভিযোগ দিলে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

ভূক্তভূগী মহিলা জানান, তারা আমার খালাতো ভাই বোনের বসতবাড়িসহ সায় সম্পত্তি দখলের জন্য মরিয়া হয়ে উঠে আমাকে ওই বাড়ি থেকে তাড়িয়ে দেওয়ার পায়তারা করছে। ওরা প্রভাবশালী থাকায় স্থানীয় কেউ এদের নির্যাতনের প্রতিবাদ করতে সাহস পায় না। আমি থানায় অভিযোগ দেওয়ায় তারা আমাকে গুমসহ প্রাণে হত্যার প্রকাশ্যে হুমকি দিয়ে বেড়াচ্ছে। যে কোন সময় তারা আমার বড় ধরণের ক্ষতি করতে পারে। এ ব্যপারে আমি থানা পুলিশসহ প্রশাসনের উধ্ধর্তন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করছি।  
 
অভিযোগের তদন্তকারী কর্মকর্তা ওসমানীনগর থানার এস আই স্বাধীন বলেন, অভিযোগ পেয়ে  ওসি সাহেবের নির্দেশক্রমে সরেজমিনে ঘটনাস্থল পরিদর্শন করেছি। সার্বিক বিষয় তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

সিলেট ভিউ ২৪ ডটকম/রনিক/পিটি-১

 



শেয়ার করুন

আপনার মতামত দিন