আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

সিলেটে কঠোর লকডাউন, রাস্তা জনশূণ্য

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০৪-১৪ ১১:৪৭:৩৯

নিজস্ব প্রতিবেদক :: করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সিলেটসহ সারাদেশে শুরু হয়েছে সর্বাত্মক লকডাউন। আট দিনের লকডাউনের প্রথম দিন ভোর থেকে সিলেট নগরীর সকল প্রবেশপথ ও গুরুত্বপূর্ণ পয়েন্টে চৌকি বসিয়ে তল্লাশি শুরু করে পুলিশ। রাস্তার মোড়ে মোড়ে পুলিশ টহল দিচ্ছে। অতি জরুরি প্রয়োজন ছাড়া মানুষও ঘর থেকে বের হচ্ছেন না। ফলে নগরীর রাস্তা যান ও জনশূণ্য রয়েছে।

সিলেট নগরীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, অতি প্রয়োজনে যারা মোটর সাইকেল, রিকশা বা সিএনজি অটোরিকশায় বের হচ্ছেন তারা পুলিশী জিজ্ঞাসাবাদের মুখে পড়ছেন। ঘর থেকে বের হওয়ার কারণ জানতে চাচ্ছে পুলিশ। প্রয়োজন ছাড়া কেউ বের হয়েছেন মনে করলে পুলিশ যানবাহন থেকে নামিয়ে দিচ্ছে যাত্রী। সংশ্লিষ্ট যানবাহনের বিরুদ্ধেও আইনী ব্যবস্থা নিচ্ছে পুলিশ।

সকাল সাড়ে ১০টায় নগরীর সুবিদবাজারে দ্বীপ কর্মকার নামের এক যুবক পাঠানটুলার দিকে মোটর সাইকেলযোগে যাচ্ছিলেন। এসময় বিমানবন্দর থানা পুলিশের একটি টহল দল তাকে আটকায়। পরে তার মোটর সাইকেলের চাবি নিয়ে যায়। লকডাউন চলাকালে আর রাস্তায় বের হবেন না এমন শর্তে ঘন্টাখানেক পর চাবি ফিরে পান তিনি।

সিলেট নগরীর বন্দরবাজার, আম্বরখানা, সুবিদবাজার, পাঠানটুলা, জিন্দাবাজার, শিবগঞ্জ, টিলাগড়সহ বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, স্বল্প সংখ্যক মোটর সাইকেল চলাচল করছে। বেশিরভাগ মোটর সাইকেল লকডাউনের আওতামুক্ত জরুরি সেবাদানকারী প্রতিষ্ঠান ও সংস্থার কর্মীদের। এছাড়া অনলাইনে পুলিশের মুভমেন্ট পাস নিয়েও কেউ কেউ মোটর সাইকেল নিয়ে বের হয়েছেন।

লকডাউনের কারণে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান ও ফার্মেসি ছাড়া বাকি সবধরণের ব্যবসায় প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান ও ফার্মেসিতেও ক্রেতাদের ভিড় নেই।

সিলেটভিউ২৪ডটকম/ শাদিআচৌ-১৩

শেয়ার করুন

আপনার মতামত দিন