আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

লকডাউন বাস্তবায়নে সিলেটে কঠোর অবস্থানে পুলিশ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০৪-১৪ ১৬:০০:৪৮

জ্যেষ্ঠ প্রতিবেদক :: করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সরকার ঘোষিত এক সপ্তাহের লকডাউন বাস্তবায়নে সিলেটে কঠোর অবস্থানে রয়েছে পুলিশ। আজ বুধবার সকাল থেকে সিলেট নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে পুলিশের তৎপরতা ছিল চোখে পড়ার মত। বিভিন্ন পয়েন্টে পুলিশের চেকপোস্টে দেখা গেছে জরুরী কোন কারণ দেখাতে না পারলে মানুষকে বাসায় ফিরিয়ে দিচ্ছে পুলিশের লোকজন।

বুধবার (১৪ এপ্রিল) বিকেল সাড়ে ৩টা পর্যন্ত সিলেট নগরীর মেন্দিবাগ পয়েন্ট, সোবহানীঘাট, বন্দরবাজার, আম্বরখানা, বন্দরবাজার, কোর্ট পয়েন্ট ঘুরে দেখা গেছে মানুষের চলাচল একেবারে কম। যারা ঘর থেকে বের হয়েছেন তারা একান্ত প্রয়োজনে বের হয়েছেন বলে জানিয়েছেন। মেন্দিবাগ পয়েন্টে ১৫ মিনিট দাঁড়িয়ে দেখা গেছে পথচারী, রিকশা, মোটরসাকেল আরোহীদের বাসায় ফিরিয়ে দিচ্ছে পুলিশ। তবে যারা বিভিন্ন পরিচয়পত্র কিংবা জরুরী কাগজপত্র দেখাতে পারছেন তাদেরকে গন্তব্যে যাওয়ার সুযোগ দেওয়া হচ্ছে। সিলেট নগরীর গুরুত্বপূর্ণ বন্দরবাজারে দেখা গেছে চিরচেনা সেই চিত্র ভিন্ন। নেই দোকানপাট খোলা কিংবা মানুষের তেমন আনাঘোনা। যেসব দোকানপাট খোলা রয়েছে সেগুলো একেবারে নিত্যপ্রয়োজনীয় দোকান।পয়েন্টে পয়েন্টে পুলিশের শক্ত ভূমিকায় মানুষ বিনা কারণে ঘর থেকে বের হচ্ছে না বলে জানা গেছে। তবে নগরীর পাড়ায় পাড়ায় তরুণদের বেশ আড্ডা দিতে দেখা গেছে। নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন তরুণ জানান, লকডাউনে ঘরে বসে থাকতে ভালো লাগে না। আর নগরীর লকডাউন কেমন শক্ত হচ্ছে এই চিত্র দেখতেও তাদের অনেকে বাসা থেকে বের হয়েছেন বলে জানান তারা।  
 
উল্লেখ্য, বুধবার (১৪ এপ্রিল) ভোর ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত স্বাভাবিক জীবনযাত্রায় ১৩ দফা কঠোর বিধিনিষেধ আরোপ করা হয়েছে। এই আট দিন গণপরিবহন-বাস, ট্রেন, লঞ্চ, অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক বিমান চলাচল বন্ধ থাকবে। সব সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিস বন্ধ থাকবে। কর্মকর্তা-কর্মচারীদের নিজ নিজ কর্মস্থলে (কর্ম এলাকা) থাকতে হবে। শপিংমল ও অন্যান্য দোকানপাটও বন্ধ থাকবে। তবে নির্দিষ্ট সময় খোলা থাকবে ব্যাংক, কাঁচাবাজার ও নিত্যপণ্যের দোকান। অতি জরুরি প্রয়োজন ছাড়া কোনোভাবেই বাড়ির বাইরে বের হওয়া যাবে না। তবে এই সময়ের মধ্যে শিল্পকারখানাগুলো স্বাস্থ্যবিধি অনুসরণ করে নিজস্ব ব্যবস্থাপনায় চালু থাকবে।

সিলেটভিউ২৪ডটকম/ ১৪ এপ্রিল ২০২১/ জুনেদ

@

শেয়ার করুন

আপনার মতামত দিন