আজ বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ইং

সিলেটে ইফতারির দোকানে লম্বা লাইন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০৪-১৪ ১৭:৫৩:০২

নিজস্ব প্রতিবেদক :: আজ প্রথম রমজান। ইফতারে জিলাপি থাকবে না তা কি হয়! এজন্য লকডাউনের মধ্যেও সিলেট নগরবাসী খুঁজে বেড়াচ্ছেন জিলাপির দোকান। দোকান খোলা পেলেই ভিড় করছেন তারা, মানছেন না সামাজিক দূরত্ব।

শনিবার (২৫ এপ্রিল) বিকেলে সিলেট নগরীর কয়েকটি স্থান ঘুরে জিলাপির দোকানে এমন চিত্র দেখা গেছে।

ক্রেতারা বলছেন, অন্য খাবার ঘরে তৈরি করা গেলেও জিলাপি তৈরি কঠিন। তাই জিলাপি কিনতে বেরিয়েছেন তারা।

বন্দর বাজারের মধুফুলের বোম্বে জিলাপি সুপরিচিত। রমজান মাসে এখানে ছোট আকারের জিলাপিও তৈরি করা হয়, যা খুবই মজাদার। এ কারণে ক্রেতারা বেশি ভিড় করেছেন মধুফুলের সামনে।

নগরীর মিরাবাজার থেকে আসা এক ক্রেতা বলেন, ‘এখানকার জিলাপির স্বাদই আলাদা। ইফতারের টেবিলে এই জিলাপি থাকা চাই। এজন্য জিলাপি কিনতে এসেছি। তবে দুই কেজি জিলাপি কিনতে আমাকে আধা ঘণ্টা অপেক্ষায় থাকতে হয়েছে।’

রমজানে সিলেটের সব রেস্তোরাঁয় ইফতারের সমাহার থাকে। ফুটপাত জুড়েও বসে ইফতারির পসরা। তবে করোনা সংকটের কারণে এ বছর রমজানে খোলা জায়গায় ইফতার বিক্রি নিষিদ্ধ করেছে জেলা প্রশাসন। এ কারণে কোথাও ইফতারের দোকান নেই। তবে বিভিন্ন স্থানে সীমিত আকারে জিলাপিসহ মিষ্টান্নের দোকান খোলা রাখা হয়েছে।

নগরী ঘুরে দেখা গেছে, বেশিরভাগ ইফতারির দোকানে একটি সাটার খোলা রেখে বিক্রি করা হচ্ছে জিলাপি। ফলে বাইরে লম্বা লাইন লেগেছে ক্রেতাদের। একইভাবে টিলাগড়, বালুচর, ইসলামপুর, শাহ পরাণসহ বিভিন্ন এলাকায় জিলাপির দোকানে ক্রেতাদের ভিড় করতে দেখা গেছে।


সিলেটভিউ২৪ডটকম / ১৪ এপ্রিল, ২০২১ / ডালিম

শেয়ার করুন

আপনার মতামত দিন