Sylhet View 24 PRINT

সাবেক সাংসদ আশরফ’র মৃত্যুতে বিভিন্ন মহলের শোক

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৫-০১-২২ ২০:৩৪:১৬

সিলেট, বৃহস্পতিবার, ২২ জানুয়ারি ২০১৫ :: মহান মুক্তিযুদ্ধের সংগঠক, বাংলাদেশ আওয়ামীলীগ সিলেট জেলা শাখার উপদেষ্টা, বালাগঞ্জ-বিশ্বনাথ (সিলেট-৩) আসনের সাবেক সাংসদ মুহম্মদ আশরফ আলীর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ। বৃহস্পতিবার পৃথক পৃথক বিবৃতিতে নেতৃবৃন্দ মরহুমের আত্মার মাগফিরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবার পরিজনের প্রতি সমবেদনা জানান।

এমপি এহিয়ার শোক :: সিলেট-২ আসনের সাবেক সংসদ সদস্য মুহম্মদ আশরফ আলীর মৃত্যুকে গভীর শোক প্রকাশ করেছেন পরিবেশ ও বন মন্ত্রনালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও সিলেট-২ আসনের সংসদ সদস্য,  ইয়াহ্ইয়া চৌধুরী এহিয়া।
এক শোক বার্তায় তিনি বলেন- তিনি মরহুম আশরফ আলী এ অঞ্চলের জনপ্রতিনিধি হিসেবে অত্যন্ত দক্ষতার সাথে তাঁর কর্মকান্ড পরিচালনা করেছেন। তিনি ছিলেন সর্বজন শ্রদ্ধেয়। দলমত নির্বিশেষে সুখ দুঃখে সবার কাছে ছুটে গেছেন। তাঁর মৃত্যুতে যে শূন্যতার সৃষ্টি হয়েছে তা সহজে পূরণ হওয়ার নয়।
ইয়াহ্ইয়া চৌধুরী মরহুমের রুহের মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেনা জানান।

জাসদ :: মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আশরাফ আলী’র মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ এর কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক জনাব লোকমান আহমদ, জাসদ  কেন্দ্রীয় কমিটির সদস্য ও জাতীয় নারীজোট সিলেট জেলা সভাপতি শামীম আখতার, সিলেট জেলা জাসদ সভাপতি আলহাজ্ব কলন্দর আলী, সিলেট জেলা জাসদ এর সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) কে.এ.কিবরিয়া চৌধুরী ও যুক্তরাজ্য জাসদ এর সাধারণ সম্পাদক আবুল মনসুর লিলু।
শোকবার্তায় নেতৃবৃন্দ বলেন মোহাম্মদ আশরাফ আলী’র মৃত্যুতে জাতি এক মহান দেশপ্রেমিককে হারালো। আজীবন গণমানুষের মুক্তির সংগ্রামে তাঁর ভূমিকা জাতির নিকট চিরস্মরণীয় হয়ে থাকবে।

জেলা ও মহানগর ছাত্রলীগ :: সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি শাহরিয়ার আলম সামাদ ও সাধারণ সম্পাদক এম রায়হান চৌধুরী শোক প্রকাশ ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

বঙ্গবীর ওসমানী স্মৃতি সংসদ :: সভাপতি সৈয়ীদ আহমদ বহলুল, সাধারণ সম্পাদক এড. জুয়েল আহমদ এবং মাহমদ আলী সিকদার শোকপ্রকাশ করেছেন।

মহিউদ্দিন শিরু স্মৃতি সংসদ, সিলেট :: সভাপতি আজিজ আহমদ সেলিম, সাধারণ সম্পাদক সৈয়ীদ আহমদ বহলুল, এড. নুরউদ্দিন আহমদ, এড. হাসিনা মহিউদ্দিন চৌধুরী, শিরমান আহমদ, আব্দুল মালিক রুনু, ডা. তকলিছ আলী।

চিরন্তন :: শোকপ্রকাশ করেছেন সাংস্কৃতিক সংগঠন চিরন্তনের উপদেষ্টা কমরেড সিকন্দর আলী, এডভোকেট বদরুল ইসলাম জাহাঙ্গীর, চিরন্তনের প্রতিষ্ঠাতা ইকবাল হোসেন আফাজ, সভাপতি দিলদার মোঃ শাহজাহান, সাধারণ সম্পাদক পংকজ চন্দ, সাবেক সাধারণ সম্পাদক কবির আহমদ ও আব্দল্লাহ খোকন, এস এম মাসুম, মর্তুজা শরীফ, কবি আব্দুল হাদী তুহিন, কামাল হোসেন, মিজানুর রহমান, নান্টু বৈদ্য, আব্দুল মুমিন লাহিন, এনায়েত হোসেন সাব্বির, ফরহাদ হোসেন রাব্বি, ফাল্গুনী বৈদ্য নিপা, শামসুল ইসলাম, রাসেল আহমদ, তাহমিনা আক্তার

মহানগর আওয়ামীলীগ : সিলেট মহানগর আওয়ামীলীগের সভাপতি সাবেক সিটি মেয়র বদর উদ্দিন আহমদ কামরান ও সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ সিলেট জেলা আওয়ামীলীগের উপদেষ্টা, বালাগঞ্জ-বিশ্বনাথ (সিলেট-৩) আসনের সাবেক সাংসদ মুহম্মদ আশরফ আলীর মূত্যুতে শোক প্রকাশ করেছেন।
এক শোক বার্তায় নেতৃবৃন্দ বলেন, আশরাফ আলী দেশ, মাটি ও মানুষের জন্য সারাটা জীবন কাজ করে গেছেন, তিনি তার কর্মের মাধ্যমে মানুষের হৃদয়ে অ¤¬ান হয়ে থাকবেন।

সিলেট জেলা ছাত্রলীগ :
বাংলাদেশ ছাত্রলীগ বৃহত্তর সিলেট জেলা ছাত্রলীগের প্রাক্তন সভাপতি (১৯৬৮) ও বালাগঞ্জ বিশ্বনাথ-২ আসনের সাবেক সাংসদ, জেলা আওয়ামীলীগের উপদেষ্টা সদস্য, বীর মুক্তিযোদ্ধা আশরফ আলীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে সিলেট জেলা ছাত্রলীগ।
বৃহস্পতিবার জেলা ছাত্রলীগের সভাপতি শাহরিয়ার আলম সামাদ ও সাধারণ সম্পাদক এম রায়হান চৌধুরী স্বাক্ষরিত এক বিবৃতিতে এ শোক প্রকাশ করেন।
বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, সাবেক সাংসদ আশরফ আলী ৭১ এর মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ সহ সিলেটের প্রতিটি প্রগতিশীল আন্দোলন সংগ্রামে সামনের সারিতে থেকে নেতৃত্ব দিয়েছিলেন। সিলেটবাসী জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলীকে আজীবন কৃতজ্ঞচিত্তে স্মরণ করবে।

ফ্রিডম ফাইটার্স ক্লাব অব সিলেট :
ফ্রিডম ফাইটার্স ক্লাব অব সিলেট এর মহাসচিব আব্দুল মতিন চৌধুরী ও অর্থ সচিব আবু তাহের এক বিবৃতিতে সাবেক সংসদ সদস্য মুক্তিযুদ্ধের সংগঠক প্রবীন রাজনীতিবীদ আশরফ আলীর অকাল মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট :
সাবেক সংসদ সদস্য মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক প্রবীন রাজনীতিবীদ আশরফ আলীর অকাল মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট সিলেট এর সভাপতি গৌতম চক্রবর্তী ও সাধারণ সম্পাদক আবু তাহের। নেতৃবৃন্দ এক বিবৃতিতে মরহুমের আত্মার মাগফেরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

ফ্রেন্ডস্ পাওয়ার স্পোর্টিং ক্লাব :
সিলেট জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি ও বর্তমান উপদেষ্টা মন্ডলীর সদস্য, সিলেট জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এবং বৃহত্তর সিলেট গণদাবী পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. সৈয়দ আশরফ আলীর মৃত্যুতে শোক প্রকাশ ও রুহের মাগফেরাত কামনা করেন ফ্রেন্ডস পাওয়ার স্পোটিং ক্লাবের সভাপতি মো. আনোয়ার আলী রাজ, সাধারণ সম্পাদক রূপম তালুকদার, সহ-সভাপতি মো. খায়রুল ইসলাম সুমন, প্রতিষ্ঠাতা সভাপতি ও পৃষ্টপোষক পরিষদের সদস্য রকি দেব প্রমূখ।
সিলেটভিউ২৪ডটকম/ইআ

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.