আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

সেলফি তুলে সিলেটে ইন্টারনেট মেলার উদ্বোধন করলেন পলক

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৫-০৯-১১ ১৪:৩০:০২

সিলেট, শুক্রবার, ১১ সেপ্টেম্বর ২০১৫ :: সেলফি তুলে সিলেটে ইন্টারনেট উইকের উদ্বোধন করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। শুক্রবার দুপুর ১২টার দিকে নগরীর রিকাবীবাজারস্থ সিলেট জেলা স্টেডিয়ামের মোহাম্মদ আলী জিমনেসিয়ামে দিনব্যাপী এ মেলার উদ্বোধন করা হয়। সারাদেশের ন্যায় সিলেট বিভাগে এই উৎসব আয়োজন করছে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস), তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগ এবং গ্রামীণফোন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পলক বলেন, দেশে ৩৪ হাজার শিক্ষার্থীকে ইন্টারনেট প্রশিক্ষণ দেয়া হচ্ছে। আগামী ৩ বছরের মধ্যে এরা দেশ-বিদেশের বিভিন্ন প্রতিষ্ঠানে কাজ করবে। এছাড়াও কেউ কেউ নিজ উদ্যোগে ইন্টারনেট ব্যবহার করে দেশের উন্নয়নে কাজ করবেন।

আমাদের দেশের তরুণদের মেধা রয়েছে জানিয়ে পলক বলেন, এখন শুধু প্রয়োজন সহযোগিতা। সহযোগিতা পেলে তরুণরা এ দেশকে এগিয়ে নিয়ে যাবে। আর তরুণদের সহযোগিতা দিতেই বর্তমান সরকার কাজ করছে বলে জানান তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বরাত দিয়ে তিনি বলেন, ‘ইন্টারনেটকে সব ক্ষেত্রে ব্যবহার করতে হবে। তবে ব্যবহারের সময় তা নিরাপদে ব্যবহারর দিক নজর রাখতে হবে।’

গ্রামীণফোনের পরিচালক (বিপণন) নেহাল আহমেদ বলেন, সরকার ও বেসিসের সঙ্গে আমরাও সারা দেশে  ইন্টারনেট সেবার প্রসারে সবার জন্য ইন্টারনটে লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছি। সপ্তাহব্যাপি বাংলাদেশ ইন্টারনেট উইক আমাদের লক্ষ্য পূরণে সাহায্য করবে। গ্রামীণফোন ইতোমধ্যে ইজিনেট নামে ইন্টারনেট সচেতনতা বিষয়ক ক্যাম্পেইন চালু করেছে যার মাধ্যমে গ্রাহকরা ফ্রি ইন্টারনটে ব্যাবহার করতে পারছেন।

উৎসবে অংশ নিয়েছে ই-কমার্স, ওয়েবপোর্টাল, মোবাইল অ্যাপ্লিকেশন ও সারাদেশের স্থানীয় মোবাইল ভিত্তিক উদ্যোগ। দর্শনার্থীরা এসব সেবা গ্রহণের প্রক্রিয়া সরাসরি দেখতে ও জানতে ভিড় করতে দেখা গেছে।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- ডাক, টেলিযোগাযোগ, তথ্য ও প্রযুক্তি মন্ত্রনালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ইমরান আহমদ, সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র ও মহনগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান, বেসিসের সভাপতি শামীম আহসান, বেসিসের সিনিয়র সহ-সভাপতি ও বাংলাদেশ ইন্টারনেট উইক ২০১৫ এর আহ্বায়ক রাসেল টি আহমেদ। উদ্বোধনী অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. জয়নাল আবেদীন।

সিলেটভিউ২৪ডটকম/কেআরএস

শেয়ার করুন

আপনার মতামত দিন