আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

অনূর্ধ্ব-১৮ ক্রিকেটে টানা চতুর্থবার চ্যাম্পিয়ন সিলেট

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৬-১১-০৯ ১৮:৩৫:৫১

নিজস্ব প্রতিবেদক :: বাংলাদেশ ক্রিকেট বোর্ডের গেইম ডেভলপমেন্ট কমিটির ব্যবস্থাপনায় ও সিলেট জেলা ক্রীড়া সংস্থার তত্ত্বাবধানে ‘‘ইয়ং টাইগার্স অনূর্ধ্ব-১৮ বিভাগীয় ক্রিকেট প্রতিযোগিতা ২০১৬-২০১৭ (সিলেট বিভাগ)’’-এর ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান বুধবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়। ফাইনালে সিলেট জেলা অনূর্ধ্ব-১৮ ক্রিকেট দল ৫ উইকেটে মৌলভীবাজার জেলা অনূর্ধ্ব-১৮ ক্রিকেট দলকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। এতে করে সিলেট জেলা অনূর্ধ্ব-১৮ ক্রিকেট দল টানা চতুর্থবারের মত চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

ফাইনাল খেলায় মৌলভীবাজার জেলা অনূর্ধ্ব-১৮ ক্রিকেট দল টসে জিতে ব্যাট করতে নেমে ৪৫ ওভার ১ বল খেলে সব উইকেট হারিয়ে ১৪৫ রান সংগ্রহ করে। মৌলভীবাজারের পক্ষে সালমান ৫১, রুহেল ১৮ এবং জাফর ও রায়হান ১৭ করে রান সংগ্রহ করেন। সিলেট জেলা অনূর্ধ্ব-১৮ ক্রিকেট দলের পক্ষে আকাশ ৩ উইকেট এবং অর্ক, সিয়াম ও লাবিব ২টি করে উইকেট লাভ করেন। জবাবে সিলেট জেলা অনূর্ধ্ব-১৮ ক্রিকেট দল ৪৭ ওভার ৪ বল খেলে ৫ উইকেট হারিয়ে ১৪৬ রান সংগ্রহ করে। সিলে্েটর পক্ষে লাবিব ৩৬, কামরান অপরাজিত ৩১ ও ফাহিম ৩০ রান সংগ্রহ করেন। মৌলভীবাজারের পক্ষে রুহেল ২ উইকেট এবং ইমন ও রাহি ১টি করে উইকেট লাভ করেন। ফাইনাল খেলায় ম্যান অব দ্যা ফাইনাল মনোনীত হন সিলেট জেলা অনূর্ধ্ব-১৮ ক্রিকেট দলের খেলোয়াড় লাবিব (৫৮ বলে ৩৬ রান এবং ৭-২-১২-২)।

এদিকে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সিলেট জেলা ক্রিকেট কমিটির সভাপতি এডভোকেট সুপ্রিয় চক্রবর্ত্তীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সৈয়দ মোহাম্মদ আমিনুর রহমান। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কার্যনির্বাহী পরিষদের সদস্য মাহি উদ্দিন আহমদ সেলিম, সিলেট জেলা ক্রীড়া সংস্থার কার্যনির্বাহী পরিষদের সদস্য বিজিত চৌধুরী, সংস্থার প্রাক্তন সহ-সভাপতি হাজী এম.এ. সাত্তার, সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার সহ-সাধারণ সম্পাদক ইমরান আহমদ, কার্যনির্বাহী পরিষদের সদস্য মোস্তফা ফরিদুল হোসেন কোরেশী ও সৈয়দ তকরিমুল হাদী কাবী, বিসিবি’র সিলেট বিভাগীয় ক্রিকেট কোচ ও প্রতিযোগিতার সিলেট বিভাগীয় পর্যায়ের সমন্বয়ক এ.কে.এম.মাহমুদ ইমন, স্টেডিয়ামের ভেন্যু ম্যানেজার জয়দীপ দাস সুজক, সিলেট ক্রিকেট আম্পায়ার্স এন্ড স্কোরার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আশরাফ হোসেইন আরমান, আম্পায়ার ইমরান আজাদ, জাতীয় স্কোরার এইচ. ইউ. দীপু ও আম্পায়ার ফখরুল হাসান রাব্বী, সিলেট জেলা অনুর্ধ্ব-১৮ ক্রিকেট দলের কোচ রানা মিয়া, বিসিবি’র সিলেট জেলা কোচ মারুফ হাসান, আম্পায়ার তানজিল শাহরিয়ার অলি, মৌলভীবাজার জেলা অনূর্ধ্ব-১৮ ক্রিকেট দলের কোচ রাহুল ও রেজোয়ান আহমদ প্রমুখ। সিলেট জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থার অফিস সেক্রেটারী বিপুল চন্দ্র তালুকদার অনুষ্ঠান পরিচালনা করেন।

সিলেটভিউ২৪ডটকম/৯ নভেম্বর ২০১৬/আরআই-কে

শেয়ার করুন

আপনার মতামত দিন